Connect with us
ফুটবল

ভুটানকে হারিয়ে প্রথম জয়ের দেখা পেল বাংলাদেশ

Bangladesh got their first victory by defeating Bhutan in AFC U20 Asian Cup
এশিয়ান কাপের বাছাইয়ে বাংলাদেশের অনূর্ধ্ব-২০ দলের প্রথম জয়। ছবি- সংগৃহীত

ভিয়েতনামে চলছে এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপে ২০২৫ এর ‘এ’ গ্রুপের বাছাইপর্বের ম্যাচ। এই গ্রুপে খেলেছে বাংলাদেশ, যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে ছিল সিরিয়া, ভিয়েতনাম, গুয়াম ও ভুটান। প্রথম তিন ম্যাচে কোনো জয়ের দেখা না পেলেও নিজেদের চতুর্থ ম্যাচে এসে ভুটানকে ২-১ গোলে হারিয়ে প্রথম জয়ের দেখা পেল বাংলাদেশের যুবারা।

আজ রবিবার (২৯ সেপ্টেম্বর) গ্রুপ পর্বের চতুর্থ ও শেষ ম্যাচে ভুটানের মুখোমুখি হয় বাংলাদেশ। ভিয়েতনামের হাই পংয়ের লাচ ট্রে স্টেডিয়ামে ম্যাচের চার মিমিটে আসাদুল মোল্লার দুর্দান্ত গোলে এগিয়ে যায় বাংলাদেশ। মাঠের ডানপাশ থেকে এক জোড়ালো শট করে ভুটানের গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে জড়ান এই অ্যাটাকার।

প্রথমার্ধে একাধিক সুযোগ পেয়েও বাংলাদেশের জালে বল জড়াতে ব্যর্থ হয় ভুটান। ফলে ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে লিড দ্বিগুণ করলেও বাধা হয়ে দাঁড়ায় অফ সাইডের। যার কারণে একটি গোল বাতিল হয়ে লাল-সবুজের প্রতিনিধিদের।

আরও পড়ুন:

» বাংলাদেশ- আফগানিস্তানের স্থগিত হওয়া সিরিজের সূচি প্রকাশ

» কানপুর টেস্ট শেষ না হতেই আইসিসি থেকে সুখবর পেল বাংলাদেশ 

তবে ৭০ মিনিটে ম্যাচে সমতা ফেরায় ভুটান। ডিফেন্ডারদের ভুলেই গোল হজম করতে হয় বাংলাদেশকে। ভুটান সমতায় ফেরার পর ড্রর দিকে এগোচ্ছিল ম্যাচটি। কিন্তু ৮৬ মিনিটের মাথায় মইনুল ইসলামের গোলে আবারও এগিয়ে যায় মারুফুল হকের শিষ্যরা। আর তাতেই ২-১ গোলে বাংলাদেশের জয় নিশ্চিত হয়েছে।

এই টুর্নামেন্টে এটাই ছিল বাংলাদেশের প্রথম জয়। এর আগে সিরিয়ার বিপক্ষে ৪-০ গোলে এবং ভিয়েতনামের বিপক্ষে ৪-১ গোলে পরাজয় বরণ করে তারা। তবে গুয়ামের বিপক্ষে ২-২ গোলে ড্র করে ১ পয়েন্ট তুলেছিল দলটি।

সবমিলিয়ে ৪ ম্যাচে ২ হার, ১ ড্র ও ১ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে থেকে টুর্নামেন্ট শেষ করেছে বাংলাদেশ।

ক্রিফোস্পোর্টস/২৯সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল