Connect with us
ফুটবল

যোগ করা সময়ে গোল হজম করে পয়েন্ট হারাল রিয়াল

রিয়াল-আতলেটিকো ম্যাচ। ছবি- সংগৃহীত

লা লিগার চলতি মৌসুমে শুরুটা খুব একটা ভালো ছিল না রিয়াল মাদ্রিদের জন্য। তবে এরপর ঘুরে দাঁড়িয়ে টানা চার জয় তুলে নেয় গতবারের চ্যাম্পিয়নরা। তবে নিজেদের অষ্টম ম্যাচে এসে আমারও হোঁচট খেলো রিয়াল। এতে সুযোগ হাতছাড়া হয়েছে বার্সেলোনার সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান কমিয়ে আনার।

গতকাল রোববার দিবাগত রাতে রিয়ালকে নিজেদের মাঠে আতিথেয়ত্ব দেয় আতলেটিকো মাদ্রিদ। এদিন দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গোল করে লস ব্লাঙ্কোসদের রুখে দেয় স্বাগতিকরা। ম্যাচ ড্র হয় ১-১ গোলে।

এদিন ম্যাচে রিয়াল মাদ্রিদের হয়ে গোল করেছেন এডার মিলিসাও। আর আতলেটিকোকে পয়েন্ট পায়িয়ে দেয়া শেষ মুহূর্তের গোল এনে দেয় অ্যাঞ্জেল কোর্রা। এরপর অবশ্য প্রতিপক্ষ ফুটবলারকে ফাউল করে লাল কার্ড দেখেন আতলেটামিকোর মার্কোস লরেন্ট।

এদিন গোটা ম্যাচে লড়াই চলেছিল সমান সমান। মাঝ মাঠ বল দখলের লড়াইয়ে কেউ কাউকে ছাড় দেয়নি। শুরু থেকে ম্যাচে একাধিক আক্রমণ করে রিয়াল। সুযোগ বুঝে পাল্টা আক্রমণ করে আতলেটিকো মাদ্রিদও। তবে প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোন দল।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধেও আক্রমণ চালিয়ে যায় উভয় দল। গোল পেয়ে যেত পারত আতলেটিকো মাদ্রিদ। তবে প্রতিপক্ষ গোলরক্ষকের একাধিক দারুণ সেভ ও কঠিন রক্ষণে বার বার প্রতিহত হয় তারা। তবে ম্যাচে প্রথমে লিড নিয়ে নেয় রিয়াল মাদ্রিদ।

ম্যাচের ৬৪তম মিনিটে এডার মিলিসাওয়ের গোলে এগিয়ে যায় তারা। এন্ডরিকের বক্সের মধ্যে বাড়িয়ে দেওয়া বল রিসিভ করে দারুন শটে চলে জড়ান তিনি। এরপর আরও একাধিক আক্রমণ তৈরি করেছিল তারা। যদিও ম্যাচে আর কোন সফলতা পায়নি রিয়াল।

এদিকে গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে আতলেটিকো মাদ্রিদ। একাধিক আক্রমণ তৈরির চেষ্টা করে তারা। অবশেষে ম্যাচের যোগ করা সময়ে গোল করে পয়েন্ট আদায় করে নেয় স্বাগতিকরা। সতীর্থের বুদ্ধিদীপ্ত ভাবে বাড়িয়ে দেয়া বল থেকে গোল করেন অ্যাঞ্জেল কোর্রা।

এতে শেষ পর্যন্ত ম্যাচ হয় ড্র। পূর্ণ ৩ পয়েন্ট বঞ্চিত হয় রিয়াল। লা লিগার পয়েন্ট তালিকায় ৮ ম্যাচে ৫ জয় ও ৩ ড্রতে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৭ জয় ও ১ হারে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। আর ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আতলেটিকো মাদ্রিদ।

আরও পড়ুন: সাকিবকে ছাড়া একাদশ সাজানো কঠিন হবে, বলছেন তামিম

ক্রিফোস্পোর্টস/৩০সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল