Connect with us
ফুটবল

হঠাৎ করেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন গ্রিজম্যান

আন্তোনিও গ্রিজম্যান। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায়ের ঘোষণা দিলেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফরওয়ার্ড অ্যান্তোনিও গ্রিজম্যান। আজ (সোমবার) হঠাৎ করেই এমন সিদ্ধান্ত গ্রহণ করেছেন এই তারকা ফুটবলার।

সোশ্যাল মিডিয়ায় অবসারের ঘোষণা দিয়ে গ্রিজম্যান বলেন, ‘দুর্দান্ত এই পর্বের সব স্মৃতির জন্য ধন্যবাদ। এখন সময় এসেছে বিদায় বলার।’

নেদারল্যান্ডসের বিপক্ষে ২০১৪ প্রীতি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে পথ চলা শুরু হয় গ্রিজম্যানের। অভিষেকের পরেই নিজে জাত চিনিয়েছেন এই তারকা ফুটবলার। এর দুই বছর পরই ২০১৬ ইউরো চ্যাম্পিয়নশীপে দারুণ পারফরমেন্স করেন অন্যতম সেরা এই ফরওয়ার্ড। সেবার দলকে ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। ওই টুর্নামেন্টে সাত ম্যাচে ৬ গোল করেন তিনি এবং ছিলেন সর্বোচ্চ স্কোরার।

আরও পড়ুন: জয়ের আশায় ভারতের ঝড়ো ব্যাটিং, বাংলাদেশও দেখছে সুযোগ?

২০১৮ সালের বিশ্বকাপে ফ্রান্সকে ট্রফি জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন গ্রিজম্যান। সেই বিশ্বকাপে তার অবদান ভুলবার নয়। ফাইনালে ক্রোয়েশিয়ার হারিয়ে ম্যাচে ম্যান অব দ্য ফাইনাল হন অ্যাথলেটিকো মাদ্রিদ তারকা। সেই বিশ্বকাপে ৭ ম্যাচ খেলে ৪ টি গোল করেন তিনি। ২০২০-২১ সালে ফ্রান্সের হয়ে নেশন্স লিগের শিরোপা জিতেছেন গ্রিজম্যান। ২০২২ সালের বিশ্বকাপেও ফাইনাল খেলে তার দল।

১০ বছর পর থামলো আন্তর্জাতিক ফুটবলে গ্রিজম্যানের পথ চলা। জাতীয় দলের হয়ে ১৩৫ ম্যাচে গোল করেছেন ৪৪ টি। যা ফ্রান্সের পক্ষে মাত্র চতুর্থ-সর্বাধিক। ফ্রান্সের হয়ে গ্রিজম্যান সবশেষ ম্যাচটি খেলেছেন এই মাসে প্রথমে , বেলজিয়ামের বিপক্ষে নেশন্স লিগের ওই ম্যাচটিই তার আন্তর্জাতিক ফুটবলে শেষ ম্যাচ।

ক্রিফোস্পোর্টস/৩০সেপ্টেম্বর২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল