Connect with us
ফুটবল

সাফের ফাইনাল খেলছে বাংলাদেশ-ভারত, ম্যাচ দেখুন সরাসরি (ভিডিও)

BD football
সাফের ফাইনাল খেলছে বাংলাদেশ-ভারত

শিরোপা জয়ের লক্ষ্যে অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলছে বাংলাদেশ। প্রতিপক্ষ শক্তিশালী ভারত। সোমবার (৩০ সেপ্টেম্বর) ভুটানের থিম্পুতে মুখোমুখি হয়েছে দুদল। ম্যাচটি সরাসরি দেখাচ্ছে ‘স্পোর্টজওয়ার্কজ (Sportzworkz) ’ নামের ইউটিউব চ্যানেল।

চলতি সাফে দুর্দান্ত খেলেছে ভারত। টুর্নামেন্টে এখনো অপরাজিত তারা। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল দলটি। এরপর মালদ্বীপকে ৩-০ গোলের বড় ব্যবধানে হারায়ে। সেমিফাইনালে নেপালকে ৪-২ গোলের সহজ জয়ে ফাইনাল নিশ্চিত করে দলটি।

আরও পড়ুন

» সাকিব-মিরাজের দুর্দান্ত বোলিং, অল্পের জন্য ফাইফার মিস

» চ্যাম্পিয়ন্স ট্রফিতে দলে ফেরার বিষয়ে যা বললেন তামিম

এদিকে, ভারতের বিপক্ষে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করা বাংলাদেশ অনেকটা ভাগ্যের সহায়তায় ফাইনালে উঠেছে। গ্রুপ পর্বে কোনো জয়ের দেখা পায়নি সাইফুল বারী টিটুর শিষ্যরা। দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে ১-১ গোলে ড্র করে তারা। এরপর মালদ্বীপের বিপক্ষে ভারতের জয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে দলটি।

সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল পাকিস্তান। দলটির সঙ্গে অনেকটা নাটকীয়ভাবেই জয় নিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। ম্যাচের ৬২ মিনিটে ২ গোলে হজম করে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে গিয়েছিল বাংলাদেশ। তবে ৭৪তম মিনিট ও যোগ করা সময়ে গোল করে নাটকীয়ভাবে সমতায় ফেরে বাংলাদেশ।

নির্ধারিত সময়ে ২-২ গোলে সমতার পর ম্যাচ সরাসরি টাইব্রেকারে গড়ায়। এরপর টাইব্রেকারে পাকিস্তানকে ৮-৭ গোলে হারিয়ে ফাইনালের টিকিট কাটে বাংলাদেশের তরুণরা।

ক্রিফোস্পোর্টস/৩০সেপ্টেম্বর২৪/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল