Connect with us
ক্রিকেট

বাংলাদেশ সিরিজের দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা

South Africa has announced the team for the Bangladesh series
দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। ছবি- সংগৃহীত

দুটি টেস্ট খেলতে আগামী অক্টোবরে বাংলাদেশ সফরে আসবে দক্ষিণ আফ্রিকা। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এই সিরিজকে সামনে রেখে কিছুটা আগেভাগেই দল ঘোষণা করেছে প্রোটিয়ারা।

আজ মঙ্গলবার (৩০ সেপ্টেম্বর) আসন্ন এই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা। টেম্বা বাভুমার নেতৃত্বে এই সিরিজে খেলবে দলটি।

এই সিরিজের সফরকারীদের দলে নতুন মুখ ম্যাথু ব্রিটজ। প্রোটিয়াদের হয়ে ইতোমধ্যে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে তার। এবার সাদা পোশাকে অভিষেকের পালা এই টপ অর্ডার ব্যাটারের।

সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে এই সিরিজের একাদশে খুব একটা পরিবর্তন আনা হয়নি। টপ অর্ডারে টেম্বা বাভুমা ছাড়াও আছেন আছেন টনি ডি জর্জি, এইডেন মার্করাম, ম্যাথু ব্রিটজকে, ট্রিস্টিয়ান স্টাবসরা। মিডলে ডেভিড বেডিংহাম, রায়ান রিকেলটনকে সঙ্গ দেবেন কাইল ভেরেইনে। অলরাউন্ডার হিসেবে রয়েছেন পেসার উইয়ান মুল্ডার।

আরও পড়ুন:

» এবার মামলার আসামি হলেন মাশরাফি

» চ্যাম্পিয়ন্স ট্রফিতে দলে ফেরার বিষয়ে যা বললেন তামিম 

বাংলাদেশের মাটিতে স্পিনাররা বেশি সুবিধা পেয়ে থাকে। এজন্য এই সিরিজের দলে তিন স্পিনারকে রেখেছে প্রোটিয়ারা। যেখানে কেশভ মহারাজের সঙ্গে রাখা হয়েছে সেনুরান মুথুস্যামি ও ড্যান পিটকে। এছাড়া পেয়ারদের মধ্যে রয়েছেন কাগিসো রাবাদা, নান্দ্রে বার্গার ও ড্যান প্যাটারসন।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছে দক্ষিণ আফ্রিকা দল। আগামী ৭ অক্টোবর শেষ হবে এই সিরিজ। এরপর আগামী ১৬ অক্টোবর বাংলাদেশে পা রাখবে প্রোটিয়ারা।

২১ অক্টোবর মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শেরে-বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ম্যাচটি। এরপর ২৯ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড : টেম্বা বাভুমা (অধিনায়ক), টনি ডি জর্জি, এইডেন মার্করাম, ম্যাথু ব্রিটজকে, ট্রিস্টিয়ান স্টাবস, ডেভিড বেডিংহাম, রায়ান রিকেলটন, কাইল ভেরেইনে, উইয়ান মুল্ডার, কেশভ মহারাজ, সেনুরান মুথুস্যামি, ড্যান পিট, নান্দ্রে বার্গার, ড্যান পিটারসন ও কাগিসো রাবাদা।

ক্রিফোস্পোর্টস/৩০সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট