Connect with us
ফুটবল

হাফ ডজন গোল দিয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

আর্জেন্টিনা ফুটসাল ম্যাচ। ছবি- সংগৃহীত

ফিফা ফুটসাল বিশ্বকাপের গতবারের চ্যাম্পিয়ন পর্তুগালকে শেষ ষোলো পর্বে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার জন্য অপেক্ষা করছিল কাজাখস্থান। তবে সেরা আট পর্বে যেন তাদের আর্জেন্টিনার কাছে কোন পাত্তাই পেল না কাজাখস্তান। হাফ ডজন গোল প্রতিপক্ষ জালে জড়িয়ে তৃতীয়বারের মতো এই টুর্নামেন্টের সেমিফাইনালে উঠল আর্জেন্টিনা।

গতকাল সোমবার রাতে উজবেকিস্তানে অনুষ্ঠিত ফুটসাল বিশ্বকাপে কাজাখস্থানের বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। শুরুর দিকে ম্যাচে খুব বেশি সুবিধা করতে না পারলেও শেষ পর্যন্ত ৬-১ গোলের বিশাল ব্যবধানে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

এদিন প্রথমার্ধের ২০ মিনিটে কোন গোলের দেখা পায়নি দলগুলো। তবে দ্বিতীয় আর্ধের পুরোটা সময় আধিপত্য বিস্তার খেলে যায় আর্জেন্টিনা। কাজাখস্থান প্রথম দুই গোল হজমের পর পূর্ণ আক্রমণে ওঠার কৌশল অবলম্বন করে। যেখানে তাদের গোলরক্ষকসহ পোস্ট ছেড়ে আক্রমণে ওঠে।

আর সেই সুযোগে ফাঁকা গোলপোস্ট পেয়ে একের পর এক গোল করে যায় আর্জেন্টিনা। যার বিপরীতে অল আউট আক্রমণে উঠে কেবল একবার সফলতার দেখা পেয়েছিল কাজাখস্তান। শেষ পর্যন্ত বড় ব্যবধানে আর্জেন্টিনার কাছে হেরে ফুটসাল বিশ্বকাপ থেকে বিদায় নেয় গতবারের সেমিফাইনালিস্টরা।

আগামী ৩ অক্টোবর ফ্রান্সের বিপক্ষে সেমিফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা। তার আগের দিন অপর সেমিফাইনালে ইউক্রেনের মুখোমুখি হবে ব্রাজিল। দুই ম্যাচের জয়ী ফুটবলারদের নিয়ে আগামী ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে ফিফা ফুটসাল বিশ্বকাপের ফাইনাল ম্যাচ।

আরও পড়ুন: পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারল বাংলাদেশ

ক্রিফোস্পোর্টস/১অক্টোবর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল