Connect with us
ফুটবল

সাফের ফাইনাল শেষে কে কোন পুরস্কার পেল?

টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। ছবি- সাফ

বাংলাদেশের জন্য আরও একটা হৃদয় ভাঙার গল্প লেখা হয়ে গেছে গতকাল। ফাইনালে ভারতের কাছে হেরে আরেকটা শিরোপা হাতছাড়া হলো লাল-সবুজের প্রতিনিধিদের। গতকাল সোমবার রাতে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত।

এতে করে এই টুর্নামেন্টের নবম আসরের মধ্যে সর্বোচ্চ ছয় বারই শিরোপা নিজেদের ঘরে নিয়ে গেল ভারত। আর টানা চার বার চ্যাম্পিয়ন হলো সাফের এই বয়স ভিত্তিক টুর্নামেন্টে। শিরোপা জয়ের পাশাপাশি একাধিক ব্যক্তিগত পুরস্কারও বাগিয়ে নিয়েছে ভারতীয় ফুটবলাররা।

ভারতীয় ফুটবলার মোহাম্মদ আরবাশ হয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। মাঝ মাঠে দারুন ফুটবল খেলার পাশাপাশি একটি গোলও আছে তার নামের পাশে। সব মিলিয়ে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হওয়ার পুরস্কার উঠেছে তার হাতে।

এছাড়া টুর্নামেন্টের সেরা গোলরক্ষক হয়েছেন চ্যাম্পিয়ন দলের অন্যতম ভরসার নাম অহিবাম সুরজ সিং। একাধিক ম্যাচে দলে নিজের আস্থার প্রতিদান দিয়েছেন এই ফুটবলার। দারুন কিছু চোখ ধাঁধানো সেভ করে হয়েছেন টুর্নামেন্টের সেরা গোলরক্ষক।

এদিকে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা পুরস্কার পেয়েছেন নেপালের সুজন ডাঙ্গোল। ভারতের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে তার দল। তবে গোটা টুর্নামেন্টে সর্বোচ্চ ৪ গোল করেছেন এই ফুটবলার। এছাড়া ফেয়ার প্লে খেলার পুরস্কার পেয়েছে স্বাগতিক ভুটান।

তবে টুর্নামেন্টের রানার্স আপ হলেও কোন প্রকার ব্যক্তিগত পুরস্কার আসেনি বাংলাদেশী ফুটবলারদের খাতায়। এছাড়া তৃতীয় বারের মতো সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ এই টুর্নামেন্টের শিরোপা জেতা হলো না লাল সবুজের প্রতিনিধিদের।

আরও পড়ুন: ভারতকে হারিয়ে শিরোপা ঘরে তুলতে পারল না বাংলাদেশ

ক্রিফোস্পোর্টস/১অক্টোবর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল