Connect with us
ক্রিকেট

দলে না থেকেও যে কারণে ভারত সফরে গেলেন এবাদত

Ebadot Hossain
এবাদত হোসেন। ছবি- সংগৃহীত

বাংলাদেশ ও ভারতের টেস্ট সিরিজ সমাপ্ত হয়েছে। আগামী ৬ অক্টোবর থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো। এই সিরিজকে সামনে রেখে আজ (মঙ্গলবার) ভারতের উদ্দেশ্যে উড়াল দিয়েছে টি-টোয়েন্টি দলের ক্রিকেটাররা। এই দলের সঙ্গে সফর করেছেন পেসার এবাদত হোসেনও।

দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে আছেন এবাদত। চোট কাটিয়ে কদিন আগেই অনুশীলনে ফিরেছেন এই পেসার। তবে মাঠে ফিরতে এখনো পুরোপুরি ফিট হননি তিনি। তাই এখনি বাইশ গজে নামা হচ্ছে না এই পেসারের।

টি-টোয়েন্টি সিরিজের দলে নেই এবাদত। তবুও দলের সঙ্গে কেন সফর করেছেন এই পেসার! মূলত ইনজুরি থেকে তার সেরে ওঠার প্রক্রিয়ার অংশ হিসেবেই তাকে ভারত সফরে নেয়া হয়েছে। এই সিরিজে কোনো ভূমিকায় থাকছেন না এই পেসার।

আরও পড়ুন:

» রোহিতকে নিজ কোম্পানির ব্যাট উপহার দিলেন মিরাজ

» সাকিবকে দক্ষিণ আফ্রিকা সিরিজেও দেখছেন হাথুরুসিংহে 

এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট পরিচালনার ম্যানেজার শাহরিয়ার নাফিস বলেন, ‘টি-টোয়েন্টি দলের সঙ্গে এবাদতের ভারত যাওয়ার উদ্দেশ্য হচ্ছে তার পুনর্বাসন কার্যক্রম ঠিকভাবে চালিয়ে নেয়া। এখন টাইগার প্রোগ্রাম বন্ধ আছে। প্রথম শ্রেণির ক্রিকেটের জন্য খেলোয়াড়রা দলে যোগ দিয়েছে। বায়জিদ ভাই (ফিজিও) ও নাথান কাইল (ট্রেইনার) যাতে এবাদতের অবস্থা বুঝতে পারেন সেজন্য সে দলের সঙ্গে সফর করেছে।’

উল্লেখ্য, ২০২৩ সালের জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডেতে বোলিং করার সময় হাটুর ইনজুরিতে পড়েন এবাদত হোসেন। এরপর হাঁটুতে অস্ত্রোপচার করা হলে পুনর্বাসন প্রক্রিয়ায় দীর্ঘদিনের জন্য মাঠের বাইরে চলে যান এই পেসার। ইতোমধ্যে বোলিং অনুশীলন করছেন তিনি। খুব শীঘ্রই মাঠে দেখা যেতে পারে ‘সিলেট রকেট’ খ্যাত এই পেসারকে।

ক্রিফোস্পোর্টস/১অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট