Connect with us
ক্রিকেট

বাংলাদেশের এমন হারে কষ্ট পেয়েছেন হাথুরুসিংহে

Chandika Hathurusinghe_Press Conference
চন্ডিকা হাথুরুসিংহে। ছবি- সংগৃহীত

আধুনিক ক্রিকেটে আড়াই দিনেও টেস্ট ম্যাচ হারা সম্ভব! অনেকটা অবিশ্বাস্য মনে হলেও এমনটাই করে দেখিয়েছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে কানপুর টেস্টে দুই দিনেই হেরেছে নাজমুল হোসেন শান্তর দল।

কানপুর টেস্টে কাগজে-কলমে তিন দিন মাঠে গড়িয়েছে খেলা। প্রথম দিন মাঠে গড়িয়েছে কেবল ৩৫ ওভার। দ্বিতীয় ও তৃতীয় দিন বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। এরপর চতুর্থ দিন পুরোপুরি খেলা হলেও পঞ্চম দিনের দ্বিতীয় সেশনেই জয়ের নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

টানা তিন দিনের বৃষ্টি বাধার পর সবারই ধারণা ছিল ড্র হবে কানপুর টেস্ট। তবে চতুর্থ দিনের খেলা শেষেই চালকের আসনে চলে যায় ভারত। প্রথম ইনিংসে বাংলাদেশের ২৩৩ রানের জবাবে মাত্র ৩৪.৪ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮৫ তুলে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

আরও পড়ুন:

» দলে না থেকেও যে কারণে ভারত সফরে গেলেন এবাদত

» রোহিতকে নিজ কোম্পানির ব্যাট উপহার দিলেন মিরাজ 

এরপর ৫২ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনেই দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করে বাংলাদেশ। গতকাল ২৬ রানে ২ উইকেটে হারানোর পর আজ প্রথম সেশনেই অলআউট ১৪৬ রানে হয়ে যায় শান্তরা। এতে টার্গেট দাঁড়ায় ৯৫ রান। দ্বিতীয় সেশনের অর্ধেক সময় ব্যাট করেই ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় স্বাগতিকরা।

নিশ্চিত ড্রর’র দিকে এগোতে থাকা ম্যাচে এমন হারের পর কষ্ট পেয়েছেন হাথুরুসিংহে। ম্যাচশেষে সংবাদ সম্মেলনে এসে টাইগার প্রধান বলেন, ‘দলের এমন হারে বেশ কষ্ট পেয়েছি। ভারতের ব্যাটিং অ্যাপ্রোচে আমরা অবাক হয়েছি। এই জয়ে রোহিত ও তার দলকে কৃতিত্ব অনেক। কিন্তু আমাদের পারফরম্যান্স আশানুরূপ হয়নি।’

এই সিরিজে বাংলাদেশের বোলিং ঠিকঠাক থাকলেও ব্যাটিং ছিল খুবই নড়বড়ে। তাই বাংলাদেশের ব্যাটিংয়েও বেশ হতাশ হয়েছেন এই লঙ্কান কোচ, ‘এই সিরিজে আমাদের ব্যাটিং প্রত্যাশা অনুযায়ী হয়নি। দলের ব্যাটিং ছিল খুবই হতাশাজনক। গত সিরিজে কয়েকজন ভালো ব্যাটিং করলেও এই সিরিজে সামর্থ্য অনুযায়ী ব্যাট করতে ব্যর্থ হয়েছে তারা। তাছাড়া ভারত খুবই শক্তিশালী দল। তাদের বোলিং কোয়ালিটি অনেক ভালো।’

ক্রিফোস্পোর্টস/১অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট