Connect with us
ক্রিকেট

নিজে থেকেই অধিনায়কত্ব ছেড়ে দিলেন বাবর, নতুন খোঁজে পাকিস্তান

বাবর আজম। ছবি: সংগৃহীত

সাদা বলে পাকিস্তানের অধিনায়ক ঘিরে বেশ আলোচনা-সমালোচনা হচ্ছিলো টি-টুয়ান্টি-২০২৪ শেষ হওয়ার পর থেকেই। তবে এবার নিজেই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন বাবর আজম।

এক বছর আগে জাকা আশরাফ বাবরকে অধিনায়কের পদ সরিয়ে দিয়েছিলেন। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বর্তমান সভাপতি মহসিন নাকভি আবারও তাকে ফিরিয়ে আনেন। তবে এবার কেউ বাবর কে সরিয়ে দেননি, তিনি নিজে থেকে ছেড়ে দিলেন অধিনায়কত্ব নামক এই মুকুট।

এই প্রসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতি দিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটার বাবর আজম। তিনি বলেন, ‘ব্যাটিংয়ের কথা বিবেচনা করেই অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। দল পরিচালনা করা দারুণ সম্মানের। কিন্তু এখন এই গুরু দায়িত্ব থেকে আমার সরে দাঁড়ানোর সময় এসেছে এবং নিজের ব্যাটিংয়ের প্রতি মনোযোগ দেওয়ার সময় এখন। অধিনায়কত্ব দারুণ অভিজ্ঞতা দেয়। কিন্তু এটা অবশ্য কাজের চাপও বৃদ্ধি করে। আমি নিজের ব্যাটিংকে অগ্রাধিকার দিতে চাই, নিজের ব্যাটিংয়ে মনোযোগী হতে চায় এবং পরিবারের সঙ্গে পর্যাপ্ত সময় কাটাতে চাই, যা আমাকে চাপ মুক্ত এবং আনন্দ দিবে।’

বাবরের সরে দাঁড়ানোর পর পাকিস্তানের পরবর্তী অধিনায়ক হওয়া নিয়ে গুঞ্জন উঠছে। তবে সব থেকে বেশি নাম আসছে মোহাম্মদ রেজওয়ানের। ঘরোয়া টুর্নামেন্টে রেজওয়ানের নেতৃত্ব দেওয়ার অনেক অভিজ্ঞতা রয়েছে। দারুণ ফর্মেও আছেন এই উইকেটরক্ষক। সব দিক বিবেচনায় রিজওয়ানকেই অধিনায়কত্ব দেওয়া সম্ভাবনা অনেক বেশি।

শাহীন শাহ আফ্রিদিও নাম আসছে এই তালিকায়। সাবেক বোর্ড সভাপতি জাকা আশরাফ বিশ্বাস রেখেছিলেন শাহীনের উপর। বিশ্বকাপে ব্যর্থতার পর বাবরকে সরিয়ে অধিনায়কত্ব দেওয়া শাহিন আফ্রিদিকেই। যদিও তার নেতৃত্বাধীনে সুবিধা করতে পারেনি পাকিস্তান।

আরও পড়ুন: রিয়াল মাদ্রিদ বনাম লিলসহ আজকের খেলা (২ অক্টোবর ২০২৪)

ক্রিফোস্পোর্টস/০২ অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট