Connect with us
ক্রিকেট

শান্তর ব্যাটিং দেখে যা বললেন গাভাস্কার

নাজমুল হোসেন শান্ত। ছবি: সংগৃহীত

বাংলাদেশ -ভারত টেস্ট সিরিজে দ্বিতীয় ম্যাচে কানপুর গ্রীন পার্ক স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল এই দুই দল। এ ম্যাচে ৩ দিনে মাঠে খেলা গড়িয়েছিল মাত্র ৩৫ ওভার। বৃষ্টির কারণে আড়াই দিন খেলা বন্ধ থাকার পরও ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। এ হারের জন্য বাংলাদেশের ব্যাটিং লাইনআপ কে দোষারোপ করছে ভারতীয় সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কার।

টেলিভিশনে ভারতের জয় ও বাংলাদেশের হারের কারণ ব্যাখা করতে গিয়ে গাভাস্কার , ‘বাংলাদেশের ব্যাটসম্যানদের কিছু বাজে শট খেলার জন্য তাদের হারতে হয়েছে। ওরা (বাংলাদেশের ব্যাটসম্যানরা) হয়তো ভুলে গিয়েছিল, এটা লাল বলের খেলা। এখানে প্রচুর সময় পাওয়া যাই। বিশেষ করে এটা শেষ দিন ছিল। আমরা শান্তর (বাংলাদেশ অধিনায়ক) কয়েকটি শট দেখলাম, ব্যাটে-বলে কানেক্ট হলে দেখতে অসাধারণ লাগে। কিন্তু যখন সেটা হয় না, আপনার মনে হবে, আরে, সে কী করতে চাচ্ছে!’

গতকাল সকালে সাদমান ইসলাম কে নিয়ে ভারতীয় বোলারদের শক্তহাতে মোকাবেলা করছিলেন শান্ত। তবে বাজে শট খেলেতে গিয়ে দলকে খাদে ফেলেন এই বামহাতি ব্যাটার। রবীন্দ্র জাদেজাকে রিভার্স সুইপ মারতে গিয়ে বোল্ড হোন তিনি। অধিনায়কের এমন বাজে শট খেলায় হতাশ হয়েছেন গাভাস্কার।

আরও পড়ুন:  চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় ম্যাচেই বার্সার গোল উৎসব

এদিন ৮ উইকেট হাতে রেখে ২২ গজে নামেন লাল-সবুজের প্রতিনিধিরা। স্কোর বোর্ডে তখন রান ছিলো ৯১। দীর্ঘ সময় খেলার সুযোগ থাকলেও মাত্র ১৪৬ অলআউট হয় বাংলাদেশ।

অধিনায়ক শান্ত ফেরার পরে ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি সাদমান ইসলাম। ১০১ বলে ৫০ রান করে আকাশ দিপের শিকার হয়ে ফেরেন তিনি। এই ওপেনারের সম্পর্কে গাভাস্কার বলেছেন, আরেকটু দায়িত্ব নেওয়া উচিত ছিল সাদমানের, ‘হাফ সেঞ্চুরির পর সাদমান অফ স্টাম্পের বাইরের খোলাভাবে খেলতে গিয়ে ক্যাচ দিলেন। অথচ তার প্রয়োজন ছিল ক্রিজে দাঁড়িয়ে সেঞ্চুরি তুলে নেওয়া।’

ক্রিফোস্পোর্টস/০২ অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট