Connect with us
অন্যান্য

ফাইনালের লক্ষ্যে মাঠে নামছে ব্রাজিল, সরাসরি দেখবেন যেভাবে

Brazil
জ রাতে প্রথম সেমিফাইনালে ইউক্রেনের মাঠে নামছে ব্রাজিল

ফুটবল বিশ্বকাপে না হলেও ফুটসাল বিশ্বকাপ দিয়ে হেক্সা মিশন পূরণ করতে পারে ব্রাজিল। সেই লক্ষে এগিয়ে যাচ্ছে সেলেকাওরা। উজবেকিস্তানে চলমান ফুটসাল বিশ্বকাপের সেমিফাইনালে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের মুখোমুখি হবে ব্রাজিল। এই ম্যাচে জিতলেই ফাইনালে উঠবে নেইমারের দেশের ফুটসালরা।

বাংলাদেশ সময় রাত ৯টায় মুখোমুখি হবে ব্রাজিল-ইউক্রেন। উজবেকিস্তানের রাজধানী তাসখন্দের হুমো আরিনা স্টেডিয়ামে হবে সেমিফাইনালের এই ম্যাচটি। এই খেলাটি সরাসরি দেখাবে ফিফা প্লাস। ম্যাচটি সেখানে বিনামূল্যে দেখা যাবে।

এর আগে গত রবিবার (২৯ সেপ্টেম্বর) কোয়ার্টার ফাইনালের ম্যাচে মরক্কোকে ৩-১ গোলে হারায় ব্রাজিল। ওই ম্যাচে ব্রাজিলের জয়ের নায়ক মার্সেল, লিয়ান্দ্রো লিনো ও দিয়েগো। এরপর দ্বিতীয় কোয়ার্টারে ভেনিজুয়েলাকে ৪-৯ গোলে উড়িয়ে দিয়ে সেমি নিশ্চিত করে ইউক্রেন।

আরও পড়ুন:

» কাল জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে চান জ্যোতিরা

» র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ারসেরা অবস্থানে মিরাজ, মুমিনুলের বড় লাফ

১৯৮৯ সালে শুরু হওয়া ফুটসাল বিশ্বকাপে পাঁচবার শিরোপা জয় করেছে ব্রাজিল। কিন্তু সেটার পরও কেটে গেছে আরও এক যুগ। হেক্সা মিশন পূরণে এবার ভালোভাবেই লড়াই চালিয়ে যাচ্ছে দলটি।

এবারের আসরে তিন ম্যাচ জিতে গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হওয়ার পর শেষ ষোলোতে কোস্টারিকাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় সাদা-হলুদের দল। আর রবিবার শেষ আটের ম্যাচে মরক্কোকে হারিয়ে পৌঁছে গেছে শেষ চারে।

অন্যদিকে কোয়ার্টারে ভেনিজুয়েলাকে উড়িয়ে দেয়া ইউক্রেন দ্বিতীয় রাউন্ডে ৩-১ গোলে হারিয়েছিল নেদারল্যান্ডসকে। এর আগে গ্রুপপর্বে আর্জেন্টিনার কাছে ৭-১ গোলে হেরে আসর শুরু করেছিল আন্দ্রেয় শেভচেঙ্কোদের দেশটি। পরে অ্যাঙ্গোলাকে ২-৭ গোলে হারানোর পর আফগানিস্তানকে ৪-১ গোলে হারিয়ে সুপার সিক্সটিনে ওঠে।

ক্রিফোস্পোর্টস/০২অক্টোবর২৪/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in অন্যান্য