Connect with us
ফুটবল

জোড়া গোলে ক্যারিয়ারের ৪৬তম ট্রফি জিতলেন মেসি

সাপোর্টার্স শিল্ড নিশ্চিত করল মেসি। ছবি- সংগৃহীত

মেজর লিগ সকারের দুটি মূল ট্রফির একটি সাপোর্টার্স শিল্ড। মৌসুমে ৩৪ ম্যাচের সামগ্রিক পারফরম্যান্সে সবচেয়ে ধারাবাহিক দল পায় এই ট্রফি। এদিকে ৩২ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে সাপোর্টার্স শিল্ড নিশ্চিত করেছে মায়ামি। গতকাল রাতে কলম্বাসকে হারিয়ে এই শিরোপা নিশ্চিত করে মেসির দল।

গতকাল প্রতিপক্ষের ঘরের মাঠে মেজর লিগ সকারে ৩-২ গোলের জয় পেয়েছে ইন্টার মায়ামি। এদিন জয়ের রাতে দারুন পারফরম্যান্স করেছেন লিওনেল মেসি। ফ্রি কিক থেকে গোলসহ করেছেন জোড়া গোল। পাশাপাশি নিজের ক্যারিয়ারের ৪৬তম ট্রফি জয় করলেন এই আর্জেন্টাইন তারকা। 

দিন ম্যাচের শুরু থেকে মাঝ মাঠের দখল নিজেদের কাছে রেখে আক্রমণে ওঠার চেষ্টা চালায় উভয় দল। একাধিক আক্রমণ তৈরির চেষ্টা করেও প্রথমার্ধে গোলের দেখা পাচ্ছিল না কোন দল। তবে ম্যাচে প্রথমার্ধের শেষ মিনিটে গিয়ে ডেভলক ভাঙেন লিওনেল মেসি।

ম্যাচের ৪৫তম মিনিটে সতীর্থের বাড়ানো লম্বা বল ডি বক্সে পেয়ে যান তিনি। প্রতিপক্ষ ডিফেন্ডার ও গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ানো মেসি। এরপর প্রথমার্ধের যোগ করার সময়েই গোল ব্যবধান দ্বিগুণ করেন এই আর্জেন্টাইন তারকা।

ডি-বক্সের বেশ কিছুটা বাইরে থেকে ফ্রি কিক পায় ইন্টার মায়ামি। স্পট কিক থেকে দারুন শটে গোল করেন মেসি। প্রতিপক্ষ গোলরক্ষক কেবল চেয়ে চেয়ে দেখেন সে শট। তবে বিরতি থেকে ফিরেই গোল ব্যবধান কমায় কলম্বাস। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই অসাধারণ গোল করেন দিয়েগো রোসি।

যদিও এর দুই মিনিট বাদেই গোল ব্যবধান আবারো বাড়ায় মায়ামি। ডি বক্সের মধ্যে প্রতিপক্ষ গোলরক্ষকের হাত থেকে বল ছুটে গেলে হেড করে জালে বল জড়ান লুইস সুয়ারেজ। তবে বক্সের মধ্যে প্রতিপক্ষ ডিফেন্ডারের হাতে বল লাগলে পেনাল্টি পেয়ে যায় কলম্বাস। সেখান থেকে ম্যাচের শেষ গোল করেন হার্নান্দেজ।

এরপর একাধিক চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারেনি স্বাগতিক কলম্বাস। এদিকে ফাউল করে লাল কার্ড দেখেন কলম্বাসের কামাচো। শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে ইন্টার মায়ামি। পাশাপাশি এমএলএস লিগের দ্বিতীয় অবস্থানে থাকা কলম্বাসের চেয়ে পয়েন্ট ব্যবধানে এগিয়ে দুই ম্যাচ হাতে রেখেই সাপোর্টার্স শিল্ড নিশ্চিত করেছে তারা।

আরও পড়ুন: ইউক্রেনকে হারিয়ে ১২ বছর পর ফাইনালে ব্রাজিল

ক্রিফোস্পোর্টস/৩অক্টোবর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল