Connect with us
ক্রিকেট

দুই ফরম্যাটের সিরিজ খেলতে বাংলাদেশে আসছে আরব আমিরাত

UAE is coming to Bangladesh to play two format series
বাংলাদেশে আসছে আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দল। ছবি- সংগৃহীত

২০২৬ সালের মাঠে গড়াবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পরবর্তী আসর। আসন্ন এই টুর্নামেন্টকে কেন্দ্র করে আগে থেকেই প্রস্তুত হচ্ছেন বাংলাদেশের যুবারা। এবার দলটির সামনে প্রথম পরীক্ষা সংযুক্ত আরব আমিরাত। চলতে মাসেই বাংলাদেশ সফরে আসবে আর আমিরাতের যুবারা।

গত জুন থেকেই অনূর্ধ্ব-১৯ দল নিয়ে কাজ শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দ্বিতীয়বারের মতো যুবদলের প্রধান কোচ হিসেবে ফিরিয়ে আনা হয় শ্রীলঙ্কার নাভিদ নেওয়াজকে। তার অধীনেই ২০২০ অনূর্ধ্ব বিশ্বকাপে শিরোপা জয় করে বাংলাদেশ। তাই আবার তার হাতে যুবাদের দায়িত্ব তুলে দিয়েছে বিসিবি।

নাভিদ নেওয়াজের অধীনে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম, রাজশাহী স্টেডিয়ামে নিয়মিত অনুশীলন ক্যাম্প করছে বাংলাদেশের যুবারা। এবার প্রথম পরীক্ষা দিতে নামছে দলটি।

আরও পড়ুন:

» আমাদের সঙ্গে অন্যায় করা হয়েছে: আন্দ্রে রাসেল

» বিশ্বকাপের প্রস্তুতি পরিদর্শন করতে দুবাই গেছেন আসিফ 

চলতি মাসের মাজা মাঝি সময়ে বাংলাদেশে আসবে আরব আমিরাতের যুবারা। দেশের একটি অনলাইন সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন অনূর্ধ্ব-১৯ দলের নির্বাচক এহসানুল হক সিজান। ইতোমধ্যে সিরিজের দলও নির্ধারণ হয়ে গেছে বলে জানিয়েছেন তিনি।

আসন্ন এই সিরিজে একটি তিন দিনের ম্যাচ ও চারটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সিরিজের সম্ভাব্য ভেন্যু মিরপুর ও রাজশাহী। আগামী ১৫ অক্টোবর থেকে মাঠে গড়াতে পারে সিরিজের প্রথম ম্যাচ।

২০২০ সালের যুব বিশ্বকাপে ইতিহাস গড়েছিল বাংলাদেশ। তবে পরের আসরগুলোতে কোনো সাফল্যের দেখা পায়নি লাল-সবুজের প্রতিনিধিরা। তবে আগামী আসরে সাফল্য বয়ে আনতে নেওয়াজের অধীনে নিয়মিত প্রস্তুতি চালিয়ে যাচ্ছেন যুব দলের ক্রিকেটাররা।

ক্রিফোস্পোর্টস/৩অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট