Connect with us
ক্রিকেট

গোয়ালিয়রে বিশেষ নৈশভোজে মিলিত হবেন শান্ত-কোহলিরা!

বাংলাদেশ ও ভারত। ছবি- সংগৃহীত

টেস্ট সিরিজ শেষ করে বর্তমানে টি-টোয়েন্টির প্রস্তুতি নিচ্ছে ভারত ও বাংলাদেশ দল। সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী রোববার গোয়ালিয়রে। যেখানে বাংলাদেশের ম্যাচ আয়োজনের প্রতিবাদে শুরু থেকেই সরব ছিল হিন্দু মহাসভা। তবে এর মাঝে ক্রিকেটারদের জন্য বিশেষ আয়োজন করতে চায় স্থানীয় রাজপরিবার।

টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে গোয়ালিয়রে অনুশীলন করছে বাংলাদেশ ও ভারত দল। আর ম্যাচ ঘিরে হুমকির বিষয় বিবেচনায় কড়া নিরাপত্তায় গোয়ালিয়র। ভেন্যুতে বাংলাদেশ ও ভারতীয় দল আসার পথে রাস্তায় গতকাল কারফিউ ছিল। আর ম্যাচের দিন ভারতীয় আইনের ধারা সেকশন ১৬৩ জারি করা হয়েছে।

সম্প্রতি বাংলাদেশের সরকার পরিবর্তনের পর স্থানীয় হিন্দুদের ওপর হামলা ও নিপীড়নের অভিযোগ এনে গোয়ালিয়রে টাইগারদের ম্যাচ আয়োজন নিষিদ্ধ করার দাবি জানায় ভারতের গান্ধী জয়ন্তীতে দক্ষিণপন্থী দল হিন্দু মহাসভা। বেশ কিছুদিন যাবত বিক্ষোভ প্রতিবাদ করে আসছে তারা।

গতকাল গোয়ালিয়রে অনুশীলনের সময় স্টেডিয়ামের আশপাশ থেকে সন্দেহভাজন ২৫/৩০ জনকে আটক করেছে স্থানীয় পুলিশ। কঠোর নিরাপত্তায় প্রশাসন। এদিকে লম্বা সময় পর ভারতের ঐতিহাসিক শহর গোয়ালিয়রে আন্তর্জাতিক ক্রিকেট ফেরায় অতিথি বরণের যথেষ্ট আয়োজনও চোখে পড়ে।

গোয়ালিয়রের ঐতিহ্য ও সংস্কৃতি ফুটিয়ে তোলার চেষ্টা থাকবে ঐতিহাসিক ম্যাচটি স্মরণীয় করে রাখার জন্য। আর এসবই সরাসরি তদারকি করছেন গোয়ালিয়রের রাজপরিবার। গোয়ালিয়রের রাজপরিবার ভারত ও বাংলাদেশ দলের সম্মানে একটি বিশেষ নৈশভোজ আয়োজন করবে।

বিষয়টি নিশ্চিত করেছে যুবরাজ মহানারিয়ামান রাও সিন্দিয়া। তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ‘দুই দলের সম্মানে বিশেষ ডিনারের আয়োজন করতে যাচ্ছি আমরা।’ এছাড়াও আয়োজনের কমতি নেই মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমপিসিএ)। ম্যাচের আগে একটি কনসার্টের আয়োজন করতে চায় এমপিসিএ।

যেখানে ভারতের জনপ্রিয় শিল্পীর পাশাপাশি থাকবে স্থানীয় পারফরমারও। থাকবে ডিজে ও লাইট শো। যুবরাজ বলেছেন, ‘১৪ বছর পর আন্তর্জাতিক ম্যাচ হবে, আমরা সবাই রোমাঞ্চিত। সবাইকে খুশি রাখার জন্য যা যা করণীয় সবই চেষ্টা করব। ম্যাচের আগে একটা অনুষ্ঠানের আয়োজন করব। তবে সবকিছু নির্ভর করবে বিসিসিআইয়ের অনুমতির ওপর।’ 

আরও পড়ুন: সাকিবের শেষ টেস্ট ম্যাচটা দেশের মাটিতে দেখতে চান আসিফ

ক্রিফোস্পোর্টস/৪অক্টোবর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট