Connect with us
ক্রিকেট

যে কারণে মোদির সঙ্গে সাক্ষাৎ করেছেন গেইল

নরেন্দ্র মোদির সঙ্গে ক্রিস গেইলের সাক্ষাতের দৃশ্য। ছবি: সংগৃহীত

সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ক্রিস গেইল। তবে ক্রিকেট বিষয়ক কোনো কাজের জন্য নয়, জ্যামাইকার প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হলনেসের সফরসঙ্গী হয়ে ভারত ভ্রমণ করেন এই বিধ্বংসী ব্যাটসম্যান।

দ্য ইউনিভার্স বস’ খ্যাত গেইল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাতের মুহূর্তের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। সেই ভিডিওতে ক্যাপশন দিয়ে দানবীয় সাবেক এই ব্যাটার বলেন,’ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করে অনেক গর্ববোধ করছি। জ্যামাইকা থেকে ভারতের জন্য ভালোবাসা অবিরাম।’

আরও পড়ুন: গোয়ালিয়রে বিশেষ নৈশভোজে মিলিত হবেন শান্ত-কোহলিরা

ক্রিকেট পাড়ায় বড় নাম ছিল ক্রিস গেইল। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে বোলারদের তুলোধুনো করতেন তিনি। চার ছক্কার ফুলছড়ি দিয়ে দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন এই কিংবদন্তি। আজও তার দানবীয় ইনিংস গুলো ক্রিকেট প্রেমীদের মনে গেঁথে আছে। খেলার পাশাপাশি বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমেও দর্শকদের আনন্দ দিতেন সর্বকালের সেরা এই ক্রিকেটার।

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ৩০১ ম্যাচে ১০ হাজার ৪৮০ রানের পাশাপাশি ২৫ টি সেঞ্চুরি করেন গেইল। এছাড়াও ওয়ানডে ক্রিকেট বল হাতে ১৬৭ উইকেট শিকার করেন তিনি। আন্তর্জাতিক টি-টুয়ান্টি ক্রিকেটে ৭৯ ম্যাচে ১৮৯০ রান করেন তিনি। বিভিন্ন ঘরোয়া টুর্নামেন্টে আধিপত্য বিস্তার করেছিলেন তিনি। আইপিএল, বিপিএল, সিপিএলের মত জনপ্রিয় টুর্নামেন্টে তার অনেক নজির রয়েছে।

ক্রিফোস্পোর্টস/০৪ অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট