Connect with us
ক্রিকেট

বাবর পরবর্তী অধিনায়ক কে হবেন? বিবেচনায় আছেন যে ৩ জন

পাকিস্তান ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

বাবর আজমের অধিনায়কত্ব ছাড়ার পর পরবর্তী অধিনায়ক কে হবে এ নিয়ে পাকিস্তান ক্রিকেটে হচ্ছে নানান গুঞ্জন। অধিনায়কত্ব পাওয়ার দৌড়ে সবার প্রথমে মোহাম্মদ রেজওয়ান ও শাহিন শা আফ্রিদির নাম আসলেও এবার জানা গেলো ভিন্ন খবর।

এক্সপ্রেস ট্রিবিউনের খবর থেকে জানা যাই, ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের পরবর্তী অধিনায়কত্ব পাওয়ার দৌড়ে আছে সৌদ শাকিল, ফখর জামান ও সালমান আলী আগা।

ওয়ানডে ক্রিকেটে অধিনায়কত্ব পাওয়ার বিবেচনায় আছেন সাকিল। বাম-হাতি এই ব্যাটসম্যান টেস্টে পাকিস্তান দলের নিয়মিত সদস্য। তিনি ১৫টি ওয়ানডে পাকিস্তানের হয়ে। তবে টি-টোয়েন্টিতে অভিষেক হয়নি তার। পিএসএলে খেলেছেন মাত্র এক মৌসুম। সেই মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স করেছে এই মিডিলঅর্ডার। ১৪১.৬৬ স্ট্রাইক রেটে ৩২৩ রান করেছেন তিনি।

আরও পড়ুন: প্রতিবাদীদের ‘গোয়ালিয়র বন্ধের’ ডাক, হোটেল ত্যাগে ক্রিকেটারদের বারণ

টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব পাওয়ার দৌড়ে আছেন ফখর জামান। সংক্ষিপ্ত সংস্করণে ডেঞ্জারাস ফকর নামে পরিচিত এই ওপেনার। বিধ্বংসী ইনিংস খেলে ম্যাচের পরিস্থিতি পরিবর্তন করতে পারেন ৩৪ বছর বয়সী এই ব্যাটার। পিএসএলে লাহোর কালান্দার্সকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও আছে ফখরের। ফলে এই ফরম্যাটে অধিনায়কত্ব পাওয়ার বিবেচনায় প্রথমে দিকে থাকবেন তিনি। ৮২ ওয়ানডে ও ৯২ টি–টোয়েন্টিতে পাকিস্তানের হয়ে খেলেছেন ফকর।

অধিনায়কত্বের এই প্রতিযোগিতায় আরেকজন হলেন আগা সালমান। আন্তর্জাতিক টি-টুয়ান্টি না খেললেও টেস্ট এবং ওয়ানডেতে নিয়মিত খেলেন তিনি। মিডলঅর্ডারের পাকিস্তানের ব্যাটিং লাইনআপে কার্যকরী ভূমিকা রাখতে পারবেন বলে তাকে বিবেচনায় রাখা হয়েছে।

ক্রিফোস্পোর্টস/০৪ অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট