Connect with us
ক্রিকেট

চার মাস ধরে বেতন পাচ্ছেন না বাবর-রিজওয়ানরা

বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান।

গত চার মাস ধরে কেন্দ্রীয় চুক্তিতে থাকা নারী ও পুরুষ কোনো ক্রিকেটাদের-ই বেতন দিচ্ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নারী ক্রিকেটারদের বেতন না দেওয়ার কারণ উল্লেখ করলেও পুরুষ ক্রিকেটারদের না দেওয়ার কারণ জানায়নি পিসিবি।

পিসিবির সঙ্গে নারী ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি হয় ২০২৩ সালে আগস্ট থেকে ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত। ২৩ মাসের মেয়াদে যুক্ত তাদের সঙ্গে। তবে কেন্দ্রীয় চুক্তি শুরু হওয়ার ১ বছর পর আবার পর্যালোচনা করার কথা ছিল। এখনও পর্যালোচনা হয়নি বলেই নারী খেলোয়াড়রা বেতন পাচ্ছেন না।

আরও পড়ুন : দুদিনে টেস্ট জয়ের রহস্য জানালেন রোহিত

এছাড়াও পিসিবির নিয়ম অনুযায়ী, যখন ক্রিকেটাররা ট্রেনিং ক্যাম্প করেন, তখন প্রতিদিন যে পারিশ্রমিক দেওয়ার চুক্তি থাকে তা দেওয়া হয় না। কারণ ওই সময় ক্রিকেটারদের থাকা, খাওয়া, যাবতীয় খরচ বোর্ড বহন করে। এই কারণে তারা দৈনিক ভাতা পাননি।

বেতন না দেওয়ার বিষয়ে পিসিবি ক্রিকবাজকে জানায়, ‘পর্যালোচনার কাজ এখনও চলমান। আমরা তালিকা করছি এখনও। তালিকা চূড়ান্ত হলে এই বছরের ১ জুলাই থেকে ক্রিকেটারদের চুক্তি প্রস্তাব দেওয়া হবে।’ পিসিবির এক কর্মকর্তা ক্রিকবাজকে জানান। ‘বেতনের বিষয়ে অনেক কিছুই করার হচ্ছে। সব কিছু নিয়ন্ত্রণ করার জন্য সময়ের প্রয়োজন। আশা করি শীঘ্রই সব ঠিক হয়ে যাবে।

নারী ক্রিকেটারদের বেতন না দেওয়ার দেওয়ার কারণ জানালেও পুরুষ ক্রিকেটারদের বেতন না পাওয়ার কোনো কারণ বলেনি পিসিবি।

ক্রিফোস্পোর্টস/০৫ অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট