Connect with us
ক্রিকেট

নির্দিষ্ট কারো জন্য নয়, সবাইকে নিয়ে পরিকল্পনা জাহানারার

Jahanar
নির্দিষ্ট কারো নয়, সবাইকে নিয়ে পরিকল্পনা জাহানারার

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ সূচনা করেছে বাংলাদেশ দল। ১০ বছর পরের পাওয়া এই জয়ের পর আত্মবিশ্বাস বেড়েছে টাইগ্রেসদের। টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচ খেলতে কাল আবার মাঠে নামবে নিগার সুলতানা জ্যোতিরা। ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগে বাংলাদেশের পরিকল্পনা কী, তা জানিয়েছেন অভিজ্ঞ টাইগ্রেস পেসার জাহানারা আলম।

শুক্রবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে জাহানার বলেছেন, ‘যদি ইংল্যান্ডকে হারাতে হয়, তাহলে কোনো নির্দিষ্ট খেলোয়াড়কে নিয়ে পরিকল্পনা করলে হবে না, সবাইকে নিয়েই ভাবতে হবে। আর আমাদের শুরুটা ভালো হয়েছে এবং আমরা ইংল্যান্ডের বিপক্ষে ভালো করতে প্রত্যয়ী। এবারের বিশ্বকাপে আমাদের দ্বিতীয় জয়ের জন্য মুখিয়ে আছি।’

আগামীকাল শনিবার (৫ অক্টোবর) শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে লড়বে বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচে স্কটিশদের বিপক্ষে পাওয়া জয়টি এ ম্যাচে বাড়তি আত্মবিশ্বাস বাড়াবে বলে বিশ্বাস দলের সিনিয়র ক্রিকেটার জাহানারা আলমের। দলের সবাই ইংল্যান্ডকে হারাতে প্রস্তুত বলে জানান তিনি, ‘সবাই ভাবছে ইংল্যান্ড বিশেষ কিছু করবে। কিন্তু বিষয়টা হচ্ছে, নির্দিষ্ট একটা দিন আপনারও দিন। আপনি যদি সে ম্যাচে ভালো করতে পারেন তাহলে কেউ জানে না কী ধরনের ফলাফল হতে পারে।

আরও পড়ুন:

» শনিবার বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ, ইংল্যান্ডকে হারাতে পারবে?

» প্রতিবাদীদের ‘গোয়ালিয়র বন্ধের’ ডাক, হোটেল ত্যাগে ক্রিকেটারদের বারণ

নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারলে, ইংলিশদের হারানোর মতো বড় অর্জন সম্ভব বলে জানান জাহানারা, ‘এটা আমাদের জন্য বড় একটা অর্জনও হবে। অবশ্যই, আমরা জয়ের জন্যই খেলব। অবশ্যই, ইংল্যান্ড খুবই কঠিন প্রতিপক্ষ। আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী খেলার চেষ্টা করব। তাদের জন্য আমাদের বিশেষ কোনো পরিকল্পনা আছে ব্যাপারটা এমন নয়। হ্যাঁ, আমাদের একটা পরিকল্পনা আছে এবং আমরা সেটা বাস্তবায়নের চেষ্টা করব।’

নারী ক্রিকেটে ইংল্যান্ড বরাবরই পরাশক্তি ইংল্যান্ড। টুর্নামেন্টের প্রথম আসরের চ্যাম্পিয়ন তারা। এ পর্যন্ত তিন বারের সাক্ষাতে প্রতিবারই পরাজিত দলে ছিলো বাংলাদেশ।

ক্রিফোস্পোর্টস/০৪অক্টোবর২৪/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট