Connect with us
ক্রিকেট

সিরিজ শুরুর আগ মুহূর্তে দলে পরিবর্তন আনল ভারত

ভারতের প্রেকটিস সেশন। ছবি- সংগৃহীত

আজ রোববার সন্ধ্যায় গোয়ালিয়রে অনুষ্ঠিত হবে বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ম্যাচের আগ মুহূর্তে আচমকা পরিবর্তন আনা হয়েছে ভারতের স্কোয়াডে। মূলত চোটের কারণে আকস্মিক ভাবে বদল এসেছে স্বাগতিকদের টি-টোয়েন্টি দলে।

অনুশীলনের মাঝে চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছেন তরুণ অলরাউন্ডার শিবাম দুবে। সাইড স্ট্রেইন ইনজুরির কারণে পুরো সিরিজ থেকেই বাদ হয়ে গেছেন তিনি। ইতোমধ্যে তার বিকল্প হিসেবে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডে সংযুক্ত করা হয়েছে তিলক ভার্মাকে।

গতকাল এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। যেখানে উল্লেখ করা হয় শিবাম দুবের পরিবর্তে তিলক ভার্মাকে অন্তর্ভুক্তির বিষয়। এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে মুম্বাইয়ের হয়ে রঞ্জি ট্রফির সেমিফাইনালে ইনজুরিতে পড়েছিলেন দুবে।

এরপর দীর্ঘদিনের জন্য জাতীয় দলের বাইরে ছিলেন এই ক্রিকেটার। লম্বা সময় পর চোট কাটিয়ে ভারতের স্কোয়াডে ডাক পেয়েছিলেন দুবে। তবে সিরিজের আগেই পুরনো সেই ইনজুরিতে আবারও ছিটকে গেলেন সেই ক্রিকেটার। অপেক্ষা বাড়ছে তার জাতীয় দলে ফেরার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ৩৩ ম্যাচ খেলেছেন দুবে। এই সময়ে ২৪ ম্যাচে প্রায় ৩০ গড়ে ও ৪৪৮ রান করেছেন তিনি। এর মাঝে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে গুরুত্বপূর্ণ ক্যামিওতে শিরোপা জেতাতে ভূমিকা রেখেছিলেন দুবে।

তার জায়গায় আজ সকালেই ভারতীয় শিবিরে যোগ দেয়ার কথা রয়েছে তিলক ভার্মার। ভারতের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৬ ম্যাচ খেলেছেন এই বাঁ-হাতি এই ব্যাটার। যেখানে ৩৩.৬০ গড় এবং ১৩৯.৪১ স্ট্রাইক রেটে ৩৩৬ রান করেছেন তিনি। এছাড়া পার্টটাইম স্পিনার হিসেবে হাত ঘুরান ভার্মা।

ভারতের পরিবর্তিত স্কোয়াড: সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), রিংকু সিং, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডি, তিলক ভার্মা, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, বরুণ চক্রবর্তী, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), আর্শদীপ সিং, হর্ষিত রানা ও মায়াঙ্ক যাদব।

আরও পড়ুন: রোনালদোর গোল ও অ্যাসিস্টে আল নাসরের বড় জয়

ক্রিফোস্পোর্টস/৬অক্টোবর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট