Connect with us
ক্রিকেট

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৬ উইকেটে হারালো ভারত

ভারত বনাম পাকিস্তান। ছবি: সংগৃহীত

আজ (রবিবার) নারী বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছিল। পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপে জেতার রীতি বজায় রাখলো ভারত। ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপেও জিতেছে ভারত।

দর্শকের পরিপূর্ণ এ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ব্যাটিংয়ে নেমেই ভারতীয় বোলারদের তোপের মুখে পড়েন পাকিস্তানি ব্যাটাররা। প্রথম ওভারের শেষ বলে ওপেনার গুল ফিরোজা শূন্য রানে ফেরেন। আরেক ওপেনার মুনিবা আলী সিদরা আমিনকে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন। তবে দলীয় ২৪ রানে অফ স্পিনার দীপ্তি শর্মার শিকার হোন সিদরা। এর পরেই পাকিস্তানের ধস নামে। উইকেট হারানোর প্রতিযোগিতায় নামেন পাক মেয়েরা।

নিদা দারের ৩৪ বলে ২৮ রান এবং মুনিবা আলীর ২৬ বলে ১৭ রানের উপর ভর করে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৮ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান। এ দিন ভারতের হয়ে বল হাতে অরুন্ধতী রেড্ডি ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন। ৪ ওভারে ১২ রান দিয়ে উইকেট নিজের ঝুলিতে ভরেন শ্রীয়াংকা পাতিল। একটি করে উইকেট পান রেনুকা সিং, দিপ্তি শর্মা এবং আশা শুভাবনা।

আরও পড়ুন: বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা, সরাসরি দেখুন

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার স্মৃতি মান্ধানাকে হারায় ভারত। জেমিমা রদ্রিগেজকে নিয়ে দ্বিতীয় উইকেটে ৪৩ রান যোগ করেন ওপেনার শেফালি বর্মা। এরপর ৩৫ বলে ৩ চারে ৩২ রান করে শেফালি আউট হলে অধিনায়ক হারশিত কৌর এবং জেমিমা পরিস্থিতি সামাল দেন। জেমিমার ২৮ বলে ২৩ রান এবং হারশিত কৌরের ২৪ বলে ২৯ রানের ভর করে খুব সহজেই লক্ষ্যমাত্রা অতিক্রম করে ভারত।

পাকিস্তানের বিরুদ্ধে এ ম্যাচ জিতে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখলো টিম ইন্ডিয়া। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিলেন তারা। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়েছিল পাক মেয়েরা। এ ম্যাচ হারলেও সেমিফাইনালের দৌড়ে আছেন নিদা দাররা।

ক্রিফোস্পোর্টস/০৬ অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট