Connect with us
ফুটবল

অনূর্ধ্ব-১৭ দলের হয়ে খেলার জন্য ডাক পেলেন অস্ট্রেলিয়া প্রবাসী আরহাম

আরহাম চৌধুরী। ছবি: সংগৃহীত

বাংলাদেশি বংশোদ্ভূত ইংল্যান্ড প্রবাসী ফুটবলার হামজা চৌধুরীর পর এবার বয়সভিত্তিক ফুটবলেও আসছেন একজন প্রবাসী ফুটবলার। এএফসি এশিয়ান কাপ অনূর্ধ্ব-১৭ বাছাইপর্বের ক্যাম্পে ডাক পেয়েছেন অস্ট্রেলিয়া প্রবাসী আরহাম চৌধুরি।

আরহামের বাবা এবং মা দুইজনই বাংলাদেশি। এই ফুটবলারের বাংলাদেশি পাসপোর্ট থাকায় বাংলাদেশের দলে খেলতে সব শর্তই পূরণ তেমন সমস্যা হয়নি। বর্তমানে অস্ট্রেলিয়ার জনপ্রিয় ক্লাব ওয়েস্টার্ন ইউনাইটেডের অনূর্ধ্ব-২১ দলে খেলছেন তিনি।

আগামী ১১-১২ অক্টোবর বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেওয়া কথা আরহামের। কোচ সাইফুল বারী টিটু জানিয়েছেন, অনূর্ধ্ব-১৭ দলে ভালো পারফরম্যান্স করতে পারলে জাতীয় দলে স্থান পেতে পারেন বাংলাদেশি বংশোদ্ভূত এই ফুটবলার।

আরও পড়ুন: বিপিএলে থাকছে না কুমিল্লা, কী ভাবছেন ইমরুল?

আরহামের বাংলাদেশের হয়ে জন্য প্রক্রিয়াগুলো সম্পন্ন করছে কনফিয়ানজা প্লেয়ার এজেন্সি। আবহামের বিষয়ে কনফিয়ানজার স্বত্বাধিকারী আবিদ আনোয়ার বলেন, ‘আরহাম অস্ট্রেলিয়ার জনপ্রিয় ক্লাব ওয়েস্টার্ন ইউনাইটেডের অনূর্ধ্ব-২১ দলে খেলছেন। আমরা তার খেলা দেখেছি। তার বাবা এবং মা দুই জন-ই বাংলাদেশি। বাফুফের সহ-সভাপতি ইমরুল হাসানের সঙ্গে আরহামের বিষয়ে কথা বলার জন্য যোগাযোগ করি। আমাদের তিনি অনেক সাহায্য করেছেন। ফলে একজন প্রতিভাবান ফুটবলার দেশে হয়ে খেলার সুযোগ পাচ্ছেন।’

আরহাম লেফট উইঙ্গার পজিশনে খেলেন। বর্তমানে ১৬ বছর বয়স তার। দেশের ফুটবল অঙ্গনে প্রবাসী ফুটবলারের আবির্ভাব কতটা প্রভাবিত করবে তা আর বলার অপেক্ষা রাখে না।

এশিয়ান কাপ বাছাইয়ের পর্দা উঠবে আগামী ১৯ অক্টোবর। বাংলাদেশ ‘বি’ গ্রুপে খেলবে। এই গ্রুপের সব ম্যাচ গুলো কম্বোডিয়া কম্বোডিয়ায় অনুষ্ঠিত হবে।

ক্রিফোস্পোর্টস/০৬ অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল