Connect with us
ক্রিকেট

টেস্টের পর টি-টোয়েন্টিতেও ব্যর্থ বাংলাদেশ

Bangladesh vs India_1st T20
বাংলাদেশ বনাম ভারত। ছবি- সংগৃহীত

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে তেমন প্রতিদ্বন্দ্বিতা দেখাতে পারেনি বাংলাদেশ। দুই টেস্টে বাজে ভাবে হেরেছে তারা। তবে টি-টোয়েন্টি প্রত্যাশা ছিল ভালো কিছুর। কিন্তু এখানেও ব্যর্থ টাইগাররা। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই হতাশ করেছে নাজমুল হোসেন শান্তর দল।

আজ (রবিবার) সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় বাংলাদেশ-ভারত। গোয়ালিয়রের শ্রীমন্ত মাধব রাও সিন্ধিয়া স্টেডিয়ামে শুরুতে টস জিতে টাইগারদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ভারত। প্রথমে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ১১.৫ ওভারে ৭ উইকেট হাতে রেখেই ম্যাচটি জিতে নেয় ভারত।

এদিন গোয়ালিয়রে আগে ব্যাটিংয়ে নেমে ভারতের বোলারদের সামনে সুবিধা করতে পারেনি বাংলাদেশের ব্যাটাররা। দলীয় ১৫ রানেই দুই ওপেনার লিটন দাস (৪) ও পারভেজ ইমনকে (৮) হারায় সফরকারীরা। এরপর অধিনায়ক শান্ত ও তাওহীদ হৃদয় মিলে পাওয়ার প্লেতে দ্রুতগতিতে রান তোলার চেষ্টা করেন।

আরও পড়ুন:

» ইংল্যান্ডের তারকা ক্রিকেটারকে দলে ভেড়াল বরিশাল

» চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৬ উইকেটে হারালো ভারত

দলীয় ৪০ রানের মাথায় ফিরে যান হৃদয় (১২)। এরপর একের পর এক উইকেট হারাতে থাকে বাংলাদেশ। শান্তর ২৫ বলে ২৭ রানের ইনিংসের পর মিরাজের ৩২ বলে ৩৫ এবং রিশাদ হোসেন ও তাসকিন আহমেদের ছোট ছোট ক্যামিওতে ১২৭ রান তুলতে সক্ষম হয় লাল-সবুজের প্রতিনিধিরা।

ভারতের পক্ষে তিনটি করে উইকেট শিকার করেছেন বরুণ চক্রবর্তী ও আর্শদীপ সিং। এছাড়া হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক যাদব ও ওয়াশিংটন সুন্দর ১টি করে উইকেট নিয়েছেন।

১২৮ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই বাংলাদেশের বোলারদের ওপর চড়া হন ভারতের দুই ওপেনার সঞ্জু স্যামসন ও অভিশেক শর্মা। দলীয় ২৫ রানে রানআউটের শিকার হয়ে ফিরে যান অভিশেক (২৯)।

এরপর স্যামসন ও সূর্যকুমারের সমান ২৯, হার্দিকে অপরাজিত ৩৯ এবং নিতিশ কুমারের অপরাজিত ১৬ রানে ভর করে সহজেই জয়ের লক্ষ্যে পৌছে যায় স্বাগতিকরা। বাংলাদেশের হয়ে মিরাজ ও মুস্তাফিজ ১টি করে উইকেট শিকার করেছেন।

ক্রিফোস্পোর্টস/৬অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট