Connect with us
ক্রিকেট

ভারতের বিপক্ষে হারার পর পুরানো কথা-ই ঘুরিয়ে অন্যভাবে বললেন শান্ত

বাংলাদেশ বনাম টি-টোয়েন্টি ম্যাচ। ছবি: সংগৃহীত

গতকাল (রোববার) টেস্ট সিরিজের প্রতিশোধের লক্ষ্যে গোয়ালিয়রের শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। তবে এ ম্যাচেও পাত্তা পেলেন না লাল-সবুজের প্রতিনিধিরা।

এদিন টসে হেরে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরুতেই উইকেট বিলিয়ে দেওয়া প্রতিযোগিতায় মেতেছিল টাইগাররা। শেষ পর্যন্ত মেহেদী হাসান মিরাজের ৩৫ এবং নাজমুল হোসেন শান্তর ২৭ রানে ভর করে ১৯ ওভার ৫ বলে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১২৭ রান তুলতে সক্ষম হয় নাজমুল হোসেন শান্ত বাহিনীরা।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই বাংলাদেশি বোলারদের ধবলধোলাই করেন ভারতের ব্যাটাররা। মাত্র মাত্র ১১ ওভার ৫ বলে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যমাত্রা অতিক্রম করেন স্বাগতিকরা।

আরও পড়ুনঃ পাকিস্তান-ইংল্যান্ড টেস্টসহ আজকের খেলা (০৭ অক্টোবর ২৪)

এ ম্যাচ হারার পর সংবাদ সম্মেলনে বাংলাদেশি অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘আমার মনে হয় আমরা প্রথমে ভালো করতে পারিনি। টি-টোয়েন্টিতে পাওয়ার প্লে খুবই গুরুত্বপূর্ণ কিন্তু আমরা শুরুটা ভালো করতে পারিনি।’

এ ম্যাচের পরিকল্পনা নিয়ে শান্ত বলেন,’আমাদের পরিকল্পনা ইতিবাচক ছিল এবং প্রথম বল থেকেই জয়ের লক্ষ্যে খেলা। আমাদের কয়েক ওভার দেখে খেলা প্রয়োজন ছিল। তাহলে এতো উইকেট হারাতো না। দেখে মনে হচ্ছিল আমাদের পূর্ব পরিকল্পনাই ছিল না। আমাদের পরের ম্যাচে আরও ভালো পরিকল্পনা দরকার।’

এছাড়াও টাইগারদের ব্যাটিংয়ের বিষয়ে শান্ত বলেন , আমাদের স্ট্রাইক রেটে আরও বেশি কাজ করতে হবে। টি-টোয়েন্টি ক্রিকেট শুধু মেরে খেলা নয়। হাতে যদি কয়েকটা উইকেট থাকত তাহলে আমরা আরও কিছু রান তুলতে পারতাম । আমরা খুব সামান্য কিছু রান করেছি। এমন উইকেটে বোলারদের জন্য কাজটা কঠিন। আমাদের আরও বেশি রান দরকার ছিল। আমি মনে করি রিশাদ এবং ফিজ কিছু ভালো ওভার করেছে।

ক্রিফোস্পোর্টস/০৭ অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট