Connect with us
ফুটবল

সালাউদ্দিন মুক্ত বাফুফেতে নতুন নির্বাচনের তফসিল ঘোষণা

Cfifo BFFF
সালাউদ্দিন মুক্ত বাফুফেতে নতুন নির্বাচনের তফসিল ঘোষণা

কাজী সালাউদ্দিনের কবল থেকে মুক্ত হচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন- বাফুফে। ঘোষণা হয়েছে নতুন নির্বাচনের তফসিলও। আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন। এই উপলক্ষে সোমবার (৭ অক্টোবর তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

বাফুফে ভবনে দুপুরে তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন। নির্বাচনের আনুষ্ঠানিক কার্যক্রম তথা মনোনয়নপত্র গ্রহণ ৯ অক্টোবর থেকে শুরু হবে।

ফেডারেশনের সভাপতিসহ নির্বাহী কমিটির মোট ২১টি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রার্থীরা। এরই মধ্যে সভাপতি পদে লড়াইয়ের ঘোষণা দিয়েছেন সাবেক ফুটবলার ও বাফুফের সাবেক সহ-সভাপতি তাবিথ আউয়াল এবং বিশিষ্ট ক্রীড়া সংগঠক তরফদার রুহুল আমিন।

আরও পড়ুন:

» লেভানদভস্কির দুর্দান্ত হ্যাট্রিকে দাপুটে জয় বার্সার

» গায়ানাকে কাঁদিয়ে প্রথমবারের মত সিপিএল ট্রফি জিতলো সেল্ট লুসিয়া

অন্তর্বর্তী সরকারের আমলে হতে যাচ্ছে প্রথম কোন নির্বাচন। প্রার্থীদের প্রচার প্রচারণায় থাকছে কড়া বিধিনিষেধ। ভোট দেবেন ১৩৩ জন ভোটার।

নির্বাচন কমিশনার ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান জানান, ভোটার তালিকা থেকে বাদ পড়া কাউন্সিলররা আদালতের শরণাপন্ন হয়ে কোন আইনি বাধা এলে, সেসব বিষয়ে সমাধানের এখতিয়ার বাফুফে নির্বাহী কমিটির।

প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন আহমেদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ৯, ১০ ও ১২ অক্টোবর বাফুফে ভবন থেকে সকাল ১০টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে।

মনোনয়ন দাখিলের তারিখ ১৪ এবং ১৫ অক্টোবর। যাচাই হবে আগামী ১৬ অক্টোবর। আপত্তি দাখিল করা যাবে ১৭ অক্টোবর শনিবার। আর আপিলের শুনানি ১৮ অক্টোবর।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৯ এবং ২০ অক্টোবর। ওইদিনই অর্থাৎ ২০ অক্টোবর বিকেলে চূড়ান্ত তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন।

ক্রিফোস্পোর্টস/০৭অক্টোবর২৪/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল