Connect with us
ক্রিকেট

ঈগলের মতো ক্যাচ ধরলেন ভারতীয় কিপার, তাজ্জব সবাই (ভিডিও)

RICHA GHOSH
ঈগলের মতো ক্যাচ ধরলেন ভারতীয় কিপার রিচা ঘোষ

বিড়াল যদি উড়ন্ত কোনো পাখি ধরে, কিংবা সিংহ যদি ঈগল শিকার করে তাহলে যে দৃশ্যপটের অবতরণ ঘটে, সেরকম দৃশ্যের জন্ম দিয়েছেন ভারতীয় উইকেট কিপার রিচা ঘোষ। গতকাল পাকিস্তানের বিরুদ্ধে নারী বিশ্বকাপের ম্যাচে ফাতিমা সানাকে দারুণভাবে লুফে নিয়েছেন। আর এই দৃশ্য ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে।

রবিবার (৬ অক্টোবর) বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের ১৪তম ওভারের শেষ বলের ঘটনা। আশা শোভানা ফ্লাইট ডেলিভারি দেন। আগের দুই বলে দুটি বাউন্ডারি মারা ফাতিমা বাউন্ডারির হ্যাটট্রিকের লক্ষ্যে আবারও সজোরে ব্যাট চালান। কিন্তু বল বাউন্ডারি হয়নি, উল্টো দারুণভাবে লুফে নেন রিচা। পশ্চিমবাংলার এই কিশোরীর দারুণ ক্যাচ কুড়াচ্ছে প্রশংসা।

প্রথম ম্যাচে বাজে ফিল্ডিংয়ের কারণে হেরেছিল ভারত। পাকিস্তানের বিরুদ্ধেও কয়েকটি ক্যাচ ফেলে হারমানপ্রিতরা। এমনকি বোলার আশা নিজেও দুটি ক্যাচ ছাড়েন। কিন্তু তার বলে ওই ক্যাচটি লুফে নিয়ে দলের আত্মবিশ্বাস ফিরিয়ে এনেছেন। ডান দিকে ঝাঁপিয়ে পড়ে বেশ দর্শনীয় ক্যাচটিই নেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by ICC (@icc)

আরও পড়ুন:

» সাকিবের লস অ্যাঞ্জেলসের আবারও হার

» সালাউদ্দিন মুক্ত বাফুফেতে নতুন নির্বাচনের তফসিল ঘোষণা

আইসিসি রিচার এই ক্যাচের দৃশ্যটি নিজেদের ভেরিফায়েড পেইজে পোস্ট করেছে। ওই পোস্টের ক্যাপশনও দারুণ।। Richa Ghosh’s incredible grab, Cat-like reflexes from Richa Ghosh there। এরই মধ্যে ওই ভিডিওর দর্শক ১০ লাখ ছাড়িয়ে গেছে।

অনেকে তো এই ক্যাচে রিচার রিফ্লেক্সের সঙ্গে মহেন্দ্র সিংহ ধোনির রিফ্লেক্সেরও মিল পাচ্ছেন। রিপ্লেতে দেখা যায় রিচার কাছে এই ক্যাচ ধরার জন্য সময় ছিল মাত্র ০.৪৪ সেকেন্ড। অর্থাৎ এক সেকেন্ডের অর্ধেকেরও কম সময়ে ক্যাচটা তালুবন্দী করেছেন রিচা।

কালকের ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১০৫ রান বোর্ডে তুলে নিয়েছিল। জবাবে রান তাড়া করতে নেমে ১৮.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। দুই ম্যাচে এক হার ও একটি করে জয় ভারত ও পাকিস্তানের।

ক্রিফোস্পোর্টস/০৭অক্টোবর২৪/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট