Connect with us
ক্রিকেট

বাংলাদেশ নিম্নমানের ক্রিকেট খেলছে, বলছেন আকাশ চোপড়া

Bangladesh is playing low quality cricket, says Akash Chopra
বাংলাদেশ দলের সমালোচনা করেছেন আকাশ চোপড়া। ছবি- সংগৃহীত

পাকিস্তান সিরিজে দেখা গিয়েছিল এক নতুন বাংলাদেশকে। টেস্ট ইতিহাসে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম জয়, একইসঙ্গে হোয়াইটওয়াশ করে সিরিজ জয়ের স্বাদও পেয়েছিল টাইগাররা। এমন বাংলাদেশকে দেখে ক্রিকেট পাড়ার অনেকেই ভেবেছিলেন বদলে যাওয়া এক নতুন দল। তবে ভারত সিরিজে এসেই আগের রূপে ফিরেছে টাইগাররা।

ভারতের মাটিতে দুই টেস্টে বাজেভাবে হারার পর টি-টোয়েন্টি সিরিজেও একই হাল শান্তদের। প্রথম টি-টোয়েন্টিতে কোনো প্রতিদ্বন্দ্বিতাই দেখাতে পারেনি তারা। গোয়ালিয়রে প্রথমে ব্যাট করে ১২৭ রান করেছিল বাংলাদেশ যা ১১.৫ ওভারে ৭ উইকেট হাতে রেখেই টপকে যায় ভারত।

এমন একপাক্ষিক ম্যাচের পর বাংলাদেশের সমালোচনা করেছেন ভারতের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার আকাশ চোপড়া। তিনি মনে করেন,  নিম্নমানের ক্রিকেট খেলছে বাংলাদেশ।

আরও পড়ুন:

» বাংলাদেশের নেইমার ভক্তদের জন্য বড় সুখবর

» সাকিবের লস অ্যাঞ্জেলসের আবারও হার 

আকাশ তার অফিশিয়াল ইউটিউব চ্যানেলে বলেন, বাংলাদেশ তোমরা কী ধরনের ক্রিকেট খেলছো? ‘ভারতের কাছাকাছিও যেতে পারোনি। এই ম্যাচে কোনো প্রতিদ্বন্দ্বিতাই ছিল না। ভারতের যারাই বোলিংয়ে আসছে উইকেট নিচ্ছে, ব্যাটিংয়েও সবাই মারছে।’

তিনি আরও বলেন, ‘দুঃখিত, বাংলাদেশের প্রতি সম্মান রেখেই বলতে চাই। ভারত এমনভাবে খেলেছে যে, তোমরা ম্যাচে কোনো প্রতিদ্বন্দ্বিতাই দেখাতে পারোনি। নিম্নমানের ক্রিকেট খেলছো তোমরা।’

দুই টেস্টে ব্যর্থতার পর বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছিলেন, টি-টোয়েন্টি সিরিজে এক নতুন বাংলাদেশকে দেখা যাবে। তবে খেলার মাঠে বদলে যাওয়া বাংলাদেশ ক্রিকেট দলকে দেখা যায়নি। ব্যাটিংয়ে যারাই আসছেন, তাড়াহুড়ো করে ভুল শট খেলে আউট হয়ে যাচ্ছেন। বোলিংয়েও নিজেদের সেরাটা দিতে পারেননি তাসকিন-মুস্তাফিজরা। সবার মাঝেই আত্মবিশ্বাসের বড় ঘাটতি দেখা গেছে। ফলে খুব বাজেভাবে হারতে হয় শান্তদের।

ক্রিফোস্পোর্টস/৭অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট