Connect with us
ক্রিকেট

‘এর থেকে বেশি ইংরেজি জানি না’ — বিশ্বকাপ জিতে সিরাজ

মোহাম্মদ সিরাজ। ছবি - সংগৃহীত

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে সকল ভারতীয় ক্রিকেটাররা সাক্ষাৎকারে নিজেদের অভিব্যক্তি তুলে ধরছিলেন। এমন সময় ঘটে এক অনাকাঙ্ক্ষিত ঘটনা। সাক্ষাৎকারের মাঝ পথেই ছুটে পালায় মোহাম্মদ সিরাজ। সিরাজের সেই ছুটে পালানো ঘটনার কারণ জানালেন তাঁর সতীর্থ অক্ষর প্যাটেল।

বিশ্বকাপ জয়ের প্রায় সাড়ে তিন মাস পর আজ এক অনুষ্ঠানে সেই ঘটনার কারণ জানান অক্ষর। মূলত সাক্ষাৎকারের সময়ে অক্ষর ও সিরাজের ইংরেজি বলতে সমস্যা হচ্ছিলো। অন্য ক্রিকেটাররা সাবলীলভাবে ইংরেজিতে কথা বলতে পারলেও ঠিকভাবে বলতে পারছিলেন না সিরাজ ও অক্ষর। আর এদিকে ওই ম্যাচের ধারাভাষ্যকার দীনেশ কার্তিক তাঁদেরকে ইংরেজিতে প্রশ্ন করতে শুরু করে। তখন তাঁরা কিছুটা চাপে পড়ে যায়।

অক্ষর সেই ঘটনার কথা বলতে গিয়ে বলেন, ‘আমরা সাক্ষাৎকার দিয়েছিলাম। তখন ইংরেজিতে নিজে কি বলেছি নিজেই জানি না। অন্যদিকে সিরাজ মাঝ পথেই দৌড় দেয়। পরে ও বলছিল, আমি এর থেকে বেশি ইংরেজি জানি না।’ অক্ষরের এমন কথায় হেসে ওঠেন অনুষ্ঠানের সকল দর্শকরা।

এসময় অক্ষর প্যাটেল আরও বলেন, ”পরে সিরাজ সকলকে বলছিল, ‘আরে কার্তিক ভাই আমাকে ইংরেজিতে প্রশ্ন করেছিল।’ এত ক্রিকেটার ছিল। সবাই ভালোভাবে ইংরেজি বলতে পারলেও আমি আর অক্ষর সমস্যায় পড়েছিলাম। আর আমাদেরকেই কার্তিক ভাই ইংরেজিতে প্রশ্ন করতে লাগল।”

চলতি বছরেই রোহিত শর্মার নেতৃত্বে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জেতে ভারত। অক্ষর প্যাটেল সবকটি ম্যাচে খেললেও অতিরিক্ত স্পিনার হিসেবে কুলদীপ যাদব খেলার কারণে নক আউট পর্বে খেলতে পারেননি সিরাজ। তবে গ্রুপ পর্বের তিন ম্যাচে খেলেছিল সিরাজ।

আরো পড়ুন : যুক্তরাষ্ট্রের লিগের মালিকানায় শচীন টেন্ডুলকার

ক্রিফোস্পোর্টস/ ০৭অক্টোবর২৪/এসআর

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট