Connect with us
ক্রিকেট

নারী বিশ্বকাপ : ভারতকে দুঃসংবাদ দিল আইসিসি

India Women's Cricket Team
ভারতীয় নারী ক্রিকেট দল। ছবি- সংগৃহীত

চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুটা ভালো হয়নি ভারতের। নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে বাজেভাবে হেরেছিল তারা। তবে পরবর্তী ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টেনেটুনে জয় পেয়েছে হারমানপ্রীত করের দল। এবার শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে হোঁচট খেল ভারত। আচরণবিধি ভাঙায় আইসিসি থেকে শাস্তি পেয়েছেন ভারতীয় পেসার অরুন্ধতী রেড্ডি।

রবিবার (৬ অক্টোবর) বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয় ভারত। ইনিংসের ২০তম ওভারে পাকিস্তানের অলরাউন্ডার নিদা দারকে ফেরানোর পর তাকে অসম্মান করেন অরুন্ধতী। তাকে আউট করে প্যাভিলিয়নে ফিরতে অঙ্গভঙ্গি করেন তিনি। এতে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কোড অব কনডাক্টের ২.৫ ধারা ভঙ্গ করেছেন এই পেসার।

পরবর্তীতে ম্যাচ রেফারি শান্দ্রে ফ্রিটজের কাছে ভুল স্বীকার করেছেন অরুন্ধতী। ফলে কোনো শুনানির প্রয়োজন হয়নি। শাস্তি হিসেবে তার নামের সঙ্গে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। আগামী ২ বছরের মধ্যে দুই থেকে তিনটি ডিমেরিট পয়েন্ট পেলে দুটি ওয়ানডে বা টি-টোয়েন্টি ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন এই পেসার।

আরও পড়ুন:

» ২২ বছরের ফুটবল ক্যারিয়ারে ইতি টানলেন ইনিয়েস্তা

» দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আয়ারল্যান্ডের চমক 

এ নিয়ে এক বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছে, আইসিসির কোড অব কনডাক্টের ২.৫ ধারা ভেঙেছেন ভারতীয় নারী দলের পেসার অরুন্ধতী রেড্ডি। এই ধারায় অনুযায়ী বিপক্ষে দলের ক্রিকেটারকে ইঙ্গিত বা অঙ্গভঙ্গি দেখিয়ে উত্তেজিত করে তোলার চেষ্টা করেছেন অরুন্ধতী। এর কারণে অরুন্ধতী রেড্ডিকে ১ ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। ২৪ মাসের সময়কালে এটি তাঁর প্রথম ডিমেরিট পয়েন্ট।

Arundhati Reddy

পাকিস্তানের বিপক্ষে ম্যাচসেরা হয়েছেন অরুন্ধতী। ছবি- সংগৃহীত  

অবশ্য পাকিস্তানের বিপক্ষে সেই ম্যাচে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন অরুন্ধতী। চার ওভারে মাত্র ১৯ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেছিলেন এই পেসার। ফলে ম্যাচসেরার পুরস্কারটিও তার হাতেই উঠেছিল।

ক্রিফোস্পোর্টস/৮অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট