Connect with us
ক্রিকেট

কোচ হয়েও মাঠে ফিল্ডারের ভূমিকায় ডুমিনি! (ভিডিও)

Even as a coach, JP Duminy plays the role of a fielder on the field
আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে ফিল্ডারের ভূমিকায় দেখা গেছে ডুমিনিকে। ছবি- সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটকে অনেক আগেই বিদায় জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার জেপি ডুমিনি। তবে ব্যাটিং কোচের ভূমিকায় প্রোটিয়াদের সঙ্গেই যুক্ত আছেন এই সাবেক। তবে অবসরের পাঁচ বছর পরও দক্ষিণ আফ্রিকার জার্সিতে আন্তর্জাতিক ম্যাচে দেখা গেল তাকে।

গতকাল সোমবার (৭ অক্টোবর) সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হয় দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ড। এই ম্যাচে ফিল্ডারের ভূমিকায় দেখা যায় ব্যাটিং কোচ ডুমিনিকে।

ঘটনাটি ঘটে আয়ারল্যান্ডের ইনিংসের শেষদিকে। আবুধাবিতে প্রচণ্ড গরমের কারণে ক্লান্ত হয়ে পড়েন দক্ষিণ আফ্রিকার বেশ কয়েকজন ক্রিকেটার। তাই শেষদিকে বদলি ফিল্ডার হিসেবে মাঠে নেমে যান ডুমিনি।

আরও পড়ুন:

» নারী বিশ্বকাপ : ভারতকে দুঃসংবাদ দিল আইসিসি

» ২২ বছরের ফুটবল ক্যারিয়ারে ইতি টানলেন ইনিয়েস্তা

৪০ বছর বয়সেও দারুণ ফিট ডুমিনি। মাঠে নেমে তার প্রমাণও দিয়েছেন এই অলরাউন্ডার। শেষ ওভারে দুর্দান্ত এক সেভ দিয়ে একটি বাউন্ডারি বাঁচিয়ে দেন এই সাবেক। এই বয়সেও ক্রিকেটের প্রতি তার এমন ডেডিকেশন দেখে তাকে প্রশংসায় ভাসিয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

ক্রিকেটের মাঠে এ ধরনের ঘটনা এর আগেও ঘটেছে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে এমন ঘটনা খুবই বিরল। এর পরপরই সামাজিক যোগাযোগমাধ্যম ভাইরাল হয়ে যায় ঘটনাটি।

অবশ্য ম্যাচটি জিততে পারেনি দক্ষিণ আফ্রিকা। আয়ারল্যান্ডের দেয়া ২৮৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ২১৫ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। তবে আগেই দুই ম্যাচ জিতে নেওয়ায় ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে প্রোটিয়ারা।

ক্রিফোস্পোর্টস/৮অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট