Connect with us
ক্রিকেট

অবসরের ঘোষণা দিতে গিয়ে যা বললেন মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহর অবসর ঘোষণা। ছবি- সংগৃহীত

সকল জল্পনার অবসান ঘটিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ এবার আনুষ্ঠানিকভাবে বিদায় জানালেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে। ভারতের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজ শেষেই সংক্ষিপ্ত ফরমেটের ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন এই অভিজ্ঞ ক্রিকেটার।

গতকাল থেকে গুঞ্জন শোনা যাচ্ছিল টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় বলতে যাচ্ছেন দেশ সেরা এই ফিনিশার ব্যাটার। ভারতে আজ বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটা নাগাদ এক সংবাদ সম্মেলনে সকল ধোঁয়াশা কাটিয়ে অবসরের ঘোষণা নিজেই দিয়েছেন রিয়াদ।

আগামীকাল ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টি খেলতে মাঠে নামবে টাইগার। তার আগে আজ মঙ্গলবার (৮ অক্টোবর) সংবাদ সম্মেলনে এসে রিয়াদ বলেন, ‘এই সিরিজের শেষ ম্যাচের পরেই আমি টি-টোয়েন্টি থেকে অবসর নেব। আসলে এটা আমি এই সফরে আসার আগেই ঠিক করে রেখেছিলাম।’

তিনি বলেন, ‘আমি আমার পরিবার, আমার কোচ, অধিনায়ক, নির্বাচক এবং বোর্ড সভাপতিকেও সিদ্ধান্ত জানিয়েছি। আমি মনে করি, এটাই সঠিক সময় এই ফরমেট থেকে সরে গিয়ে সামনে ওয়ানডে যা আছে, সেদিক মনোযোগ দেয়ার। নিজের জন্য এবং পরের বিশ্বকাপের কথা যদি ভাবি, দলের জন্যও এটাই সঠিক সময়।’

আরও পড়ুন: 

» বিদায়ের ঘোষণা দিলেন মাহমুদউল্লাহ রিয়াদ

» ইনিয়েস্তাকে নিয়ে আবেগপ্রবণ বার্তা দিলেন লিওনেল মেসি

এর আগে ২০০৭ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছিল মাহমুদউল্লাহ রিয়াদের। এরপর দীর্ঘ ১৭ বছরের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এখন পর্যন্ত ১৩৯টি ম্যাচ খেলেছেন তিনি। যেখানে ৮ ফিফটির সঙ্গে ২৩.৪৮ গড় এবং প্রায় ১১৮ স্ট্রাইকরেটে তিনি ২৩৯৫ রান করেছেন। এ ছাড়া বল হাতে শিকার করেন ৪০ উইকেট।

মাহমুদউল্লাহ রিয়াদ।

মাহমুদউল্লাহ রিয়াদের আগে ভারত সফরের টেস্ট সিরিজের মাঝে টি-টোয়েন্টি ফরমেট থেকে সবশেষ বিদায় নিয়েছিলেন সাকিব আল হাসান। এর আগে মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম ও তামিম ইকবাল অবসর নিয়েছিলেন সংক্ষিপ্ত ফরমেটের এই ক্রিকেট থেকে। এতে করে সমাপ্তি ঘটেছে বাংলাদেশ ক্রিকেটে পঞ্চপান্ডব অধ্যায়ের।

ক্রিফোস্পোর্টস/৮অক্টোবর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট