Connect with us
ক্রিকেট

বিয়ের জন্য প্রথম টেস্ট খেলা হচ্ছে না ইংলিশ পেসার স্টোনের

ওলি স্টোন এবং হবু স্ত্রী জেস। ছবি - সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট খেলতে পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে ইংল্যান্ড। এই সিরিজের ১৫ সদস্যদের স্কোয়াডে থাকলেও প্রথম টেস্টের একাদশে নাই ওলি স্টোনের নাম। বিয়ের পিঁড়িতে বসতে গিয়ে খেলা হচ্ছে না মুলতান টেস্ট। প্রথম টেস্ট না খেললেও বিয়ের কাজ দ্রুত সম্পন্ন করেই দ্বিতীয় টেস্টের আগেই দলের সঙ্গে যোগ দিবেন এই পেসার।

আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে ওলি স্টোনের অভিষেক হয়েছে ৫ বছর আগে। কিন্তু এখনও পর্যন্ত খেলেছেন মাত্র ৫ টি টেস্ট। এরমধ্যে চলতি বছরে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছেন দুইটি টেস্ট। যেখানে নিয়েছেন ৭ উইকেট। এদিকে মুলতান টেস্টের আগে নিজের বিয়ের জন্য দেশে ফিরতে হচ্ছে স্টোনকে। শনিবার বসবেন বিয়ের পিঁড়িতে।

যদিও ১২ অক্টোবর বাগদত্তা জেসের সঙ্গে বিয়ের কথা আগেই নির্ধারিত ছিলো এই পেসারের। মুলতান টেস্টে স্টোনের জায়গায় দলে ডাক পেয়েছেন আরেক তরুণ পেসার ব্রাইডন কার্স। মুলতান টেস্ট খেলেই বাড়ির পথ ধরার ইচ্ছে ছিলো স্টোনের কিন্তু প্রথম টেস্টের একাদশে জায়গা না পাওয়ায় আগে ভাগেই পাড়ি দিয়েছেন জন্মস্থান ইস্ট অব ইংল্যান্ডের নরফোতে। সেখানে বিয়ের সকল প্রস্তুতিই ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

বিয়ে এবং খেলা এই উভয় সংকট নিয়ে বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে স্টোন বলেন, পরিস্থিতিটা একটু জটিল কিন্তু বিষয়টা দারুণ উপভোগ করছি। ২০২৩ সালে স্টোন তার প্রেমিকা জেস কে বিয়ের প্রস্তাব দেন। পরবর্তীতে বিয়ের আলোচনা চলাকালে যখন শ্রীলঙ্কা সিরিজে ডাক পান স্টোন। এসময় জেস ও স্টোনের কেমন পরিস্থিতি হয়েছিলো এমন প্রশ্নে স্টোন বলেন, ‘যদি আমি পাকিস্তান সিরিজেও ডাক পায় তখন জেস বলেছিল সে বিয়েটা পেছাতে রাজি আছে। তবে আমি ভেবেছিলাম সবকিছু ঠিক রেখে কিভাবে এগোনো যায় সামনে। জেস আমার জন্য যে ত্যাগ স্বীকার করছে সেটার বিনিময়ে আমি কিছুটা চেষ্টা করে দেখি। ‘

ইংল্যান্ড কোচ ব্রেন্ডন ম্যাককালাম ও পরিচালক রব কি কে এবিষয়ে জানানো হয়েছে, বলে জানান স্টোন। কোচ ও পরিচালক উভয়ই সম্মতি দিয়েছেন স্টোনকে।

এর আগে ১৯৮৪ সালে আরেক ইংলিশ পেসার টনি পিগট খেলার জন্য নিজের বিয়ে পিছিয়েছিলেন। এছাড়াও জো রুট নিজের খেলার জন্য তিন দফায় নিজের বিয়ে পিছিয়েছিলেন।

স্টোনকে শুভকামনা জানিয়ে রুট লিখেছেন, ‘স্টোনের নতুন জীবনের জন্য তাঁকে শুভকামনা রইল। যে কারও জীবনে এই দিনটি বিশেষ। এই নতুন জীবন তাঁর ও তাঁর হবু স্ত্রীর জন্য বিশেষ মুহূর্ত। আমি তাঁদের নতুন জীবনের জন্য রোমাঞ্চিত। পরবর্তীতে আমরা তাঁর এই মুহুর্তকে উদযাপন করবো।’

আরো পড়ুন : ভক্তদের উদ্দেশ্যে বিদায়ী বার্তা দিলেন মাহমুদউল্লাহ রিয়াদ

ক্রিফোস্পোর্টস/ ০৮অক্টোবর২৪/এসআর


Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট