Connect with us
ক্রিকেট

কোন নাটক চলবে না, চ্যাম্পিয়ন্স ট্রফি স্মরণীয় করতে চায় পাকিস্তান

চ্যাম্পিয়ন্স ট্রফি ইস্যুতে পিসিবি। ছবি- সংগৃহীত

ঘনিয়ে আসছে পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। তবে আসন্ন এই টুর্নামেন্ট নিয়ে এখনও শেষ কাটেনি ধোঁয়াশা। মূলত ভারত-পাকিস্তানের রাজনৈতিক বৈরীতার কারণে দেখা দিয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফির এই আয়োজন নিয়ে জটিলতা।

অনেকটা আশা জাগালেও এখনও ভারতীয় ক্রিকেট দলের পাকিস্তান সফর নিয়ে সবুজ সংকেত আসেনি। শুরু থেকেই ভারত জানিয়ে আসছে প্রতিবেশী দেশটিতে টুর্নামেন্ট খেলতে যাবে না তারা। এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) নিজ দেশে সম্পূর্ণ টুর্নামেন্ট আয়োজন করতে দৃঢ় সংকল্পবদ্ধ।

চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে বিভিন্ন সময় শোনা গেছে বিভিন্ন পরিকল্পনা। ভারত দাবী করেছিল তাদের ম্যাচগুলো ভিন্ন কোন দেশে আয়োজন করতে। তবে গেল এশিয়া কাপের মতো কোনো হাইব্রিড মডেলের টুর্নামেন্ট আয়োজন করতে নারাজ পাকিস্তান। এদিকে বিকল্প পরিকল্পনার জন্য অতিরিক্ত অর্থ বাজেট ঠিক করে রেখেছে আইসিসি।

নতুন করে চ্যাম্পিয়নস ট্রফি নিয়ে শুরু হয়েছে নাটকীয়তা। ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য টেলিগ্রাফের’ প্রতিবেদনে বলা হয়েছে, চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল লাহোর থেকে দুবাইয়ে সরানোর চিন্তাভাবনা করছে আইসিসি। এমনকি ভারত সেমিফাইনালে উঠলে আবুধাবি বা শারজাকেও বিকল্প ভেন্যু হিসেবে ভাবা হচ্ছে। ভেন্যু পরিবর্তনে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন:

» সিরিজে টিকে থাকতে আজ ঘুরে দাঁড়াবে বাংলাদেশ?

» আইসিসি থেকে সুখবর পেলেন বাংলাদেশি দুই স্পিনার

তবে সেই প্রতিবেদনকে মিথ্যা দাবি করে পিসিবির এক মুখপাত্র বলেন, ‘চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল পাকিস্তান থেকে সরে যাবে, এমন প্রতিবেদনের সত্য কোনো ভিত্তি নেই। টুর্নামেন্ট সামনে রেখে সব রকম নিরাপত্তা নিশ্চিতে আমরা কঠোর পরিশ্রম করে যাচ্ছি। আমরা আশাবাদী যে পাকিস্তানে স্মরণীয় এক টুর্নামেন্ট আয়োজন হবে।’

এর আগে সব শেষ ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন হয়েছিল। সেই টুর্নামেন্টে ভারতকে ফাইনালে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছিল পাকিস্তান। আর তারপর থেকেই লম্বা সময় স্থগিত থাকে ‘মিনি বিশ্বকাপ’ খ্যাত এই টুর্নামেন্টটি। সকল জটিলতা কেটে গেলে দীর্ঘদিন পর আবারও মাঠে গড়াতে যাচ্ছে এই বৈশ্বিক টুর্নামেন্ট।

ক্রিফোস্পোর্টস/৯অক্টোবর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট