Connect with us
ফুটবল

বসুন্ধরা কিংসের সেই অস্কার ব্রুজোন ইস্টবেঙ্গলের নতুন কোচ

অস্কার ব্রুজোন। ছবি- সংগৃহীত

দীর্ঘ পাঁচ বছর কিংসের ডাগআউটে ছিলেন অস্কার ব্রুজোন। গত ৫ জুলাই তিনি সম্পর্ক ছিন্ন করেন বাংলাদেশের অন্যতম সফল ক্লাব বসুন্ধরা কিংসের সঙ্গে। এরপর অনেকটা সময় বেকার থাকলেও এবার তাকে কোচ হিসেবে দলে ভিড়িয়েছে আইএসএলের ক্লাব ইস্টবেঙ্গল এফসি।

ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী আগামী এক মৌসুমের জন্য অস্কার ব্রুজোনের সঙ্গে চুক্তি করেছে কলকাতার এই ক্লাব। নিঃসন্দেহে বাংলাদেশের ঘরোয়া ফুটবল ইতিহাসে সফলতম কোচ ছিলেন অস্কার ব্রুজোন। বসুন্ধরা কিংসের হয়ে জয় করেছেন ১১ ট্রফি।

এর আগে গত সপ্তাহে ইস্টবেঙ্গলের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন কার্লেস কুয়াদ্রাত। ক্লাবের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়, দু’পক্ষের সম্মতিতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে কুয়াদ্রাতের পদত্যাগের। এরপর অন্তর্বর্তী সময়ের জন্য বিনো জর্জকে কোচ করলেও স্থায়ী কোচের সন্ধানে ছিল ইস্টবেঙ্গল।

এবার অস্কার ব্রুজোনকে দলে ভেড়ানোর সংবাদ প্রকাশের পর ইমামি গোষ্ঠীর পক্ষে বিভাস বর্ধন আগরওয়াল বলেছেন, ‘ব্রুজোন এক জন চ্যাম্পিয়ন কোচ। এশিয়ার ফুটবলে তাঁর রেকর্ডই সেই প্রমাণ। বসুন্ধরা কিংসের হয়ে প্রচুর ট্রফি জিতেছেন। এএফসির প্রতিযোগিতা সম্পর্কেও যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে তাঁর।’

আরও পড়ুন: 

» ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিফাইনালের পথ সহজ করতে চায় বাংলাদেশ

» নিজের বিকল্প হিসেবে ফিনিশিংয়ে যাদের দেখছেন মাহমুদউল্লাহ

এর আগে মুম্বাই সিটি এফসি ও স্পোর্টিং ক্লাব দ্য গোয়ারের কোচ হিসেবে কাজ করেছেন এই স্প্যানিশ কোচ। বিভাস বর্ধন আরও যোগ করেন, ‘ভারতীয় ফুটবল সম্পর্কেও তাঁর স্বচ্ছ ধারণা আছে। আমাদের পক্ষ থেকে ব্রুজোনকে শুভেচ্ছা। আমাদের বিশ্বাস, তিনি আমাদের ক্লাবের মান উন্নত করবেন এবং সমর্থকদের গর্বিত হওয়ার সুযোগ করে দেবেন।’

চলতি মৌসুমে খুব একটা ভালো অবস্থায় নেই ইস্ট বেঙ্গল। দলের বেশ কঠিন সময়েই ব্রুজোন হাল ধরেছেন বলা যায়। আইএসএলের অভিষেক মৌসুমে এখনও জয়ের দেখা পায়নি তারা। শুরুর চার ম্যাচেই হেরেছে কলকাতার এই ক্লাব। তাই এবার সময় এসেছে নিজের সফলতা ইস্টবেঙ্গল ক্লাবেও ছড়িয়ে দেয়ার।

ক্রিফোস্পোর্টস/৯অক্টোবর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল