Connect with us
ফুটবল

বিশ্বকাপ বাছাই খেলতে প্রস্তুত মেসি, তবে হারিকেনে বিলম্ব আর্জেন্টিনার যাত্রা

আর্জেন্টাইন শিবিরে মেসির অনুশীলন। ছবি- আর্জেন্টিনা

দীর্ঘদিন যাবত চোটের কারণে আর্জেন্টিনার জার্সিতে খেলতে পারছেন না লিওনেন মেসি। তবে এবার বিশ্বকাপ বাছাই পর্বের পরবর্তী ম্যাচে আর্জেন্টাইন শিবিরে দেখা যাবে এই তারকা ফুটবলারকে। যদিও এই সুখবরের মাঝেও আছে দুশ্চিন্তার সংবাদ। হারিকেনের প্রভাবে বিশ্বকাপ বাছাইয়ে খেলতে যেতে পারছে না আর্জেন্টিনা।

আগামী বৃহস্পতিবার (১০ অক্টোবর) দিবাগত রাতে স্বাগতিক ভেনেজুয়েলার বিপক্ষে বাছাই পর্বে নিজেদের নবম ম্যাচ খেলতে মাঠে নামবে আলবিসিলেস্তেরা। আর এই ম্যাচ দিয়ে প্রায় তিন মাস পর জাতীয় দলে ফিরবেন মেসি, এমনটাই জানিয়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

গতকাল এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি। তবে এছাড়াও দুঃসংবাদ দিয়েছেন আসন্ন এই ম্যাচ নিয়ে। কেননা এরই মধ্যে ভেনেজুয়েলার উদ্দেশ্যে যাত্রা শুরু করার কথা থাকলেও সেটা আর সম্ভব হয়নি হারিকেন প্রভাবে। ক্যাটাগরি ৫ এর এই হারিকেন মিল্টন ফ্লোরিডার পশ্চিম উপকূলের কাছে চলে আসায় আর যাত্রা করতে পারেনি আর্জেন্টিনা।

স্কালোনি বলেছেন, ‘এই ম্যাচ আর্জেন্টিনার জন্য খুব গুরুত্বপূর্ণ। তবে সবার আগে চিন্তা করতে হবে দলের ফুটবলারদের নিয়ে। তাদের সুস্থতা এবং নিরাপত্তার বিষয় সবার আগে আসবে। আমরা চিন্তিত এবং অপেক্ষায় আছি যাতে আগামীকালের (আজ) মধ্যে রওনা দিতে পারি।’

আর্জেন্টাইন কোচ আরো বলেন, ‘পরিকল্পনা অনুযায়ী আমাদের মঙ্গলবার ভেনেজুয়েলা যাওয়ার কথা ছিল। তবে বৈরী আবহাওয়ার কারণে সেটা আর সম্ভব হচ্ছে না। এতে দেখা যাবে আমরা ম্যাচের আগে একদিনও ঠিক ভাবে সেখানে অনুশীলনের সুযোগ পাবো না।’

আরও পড়ুন:

» ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিফাইনালের পথ সহজ করতে চায় বাংলাদেশ

» বসুন্ধরা কিংসের সেই অস্কার ব্রুজোন ইস্টবেঙ্গলের নতুন কোচ

বিভিন্ন গণমাধ্যমের খবর অনুযায়ী, শেষ পর্যন্ত একদিন পিছিয়ে যেতে পারে বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনা ও ভেনেজুয়েলার মধ্যকার এই ম্যাচ। তবে এই বিষয়ে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোন বার্তা আসেনি ফিফা কর্তৃক। তবে এত ধোঁয়াশার মাঝেও স্বস্তির বিষয়ে মাঠে নামার জন্য প্রস্তুত আর্জেন্টিনার তারকা ফুটবলার মেসি।

মেসির ফেরার বিষয়ে স্কালোনি বলেন, ‘বিশ্বকাপ বাছাইয়ের গত ম্যাচে মেসি দলে রাখিনি, কারণ আমরা মনে করছিলাম তার খেলায় ফিরতে আরও কিছুটা সময় প্রয়োজন। তবে এর মাঝে সে একাধিক ম্যাচ খেলেছে। এখন মেসি জাতীয় দলে ফেরার জন্য সম্পূর্ণ ফিট এবং প্রস্তুত আছেন বলে মনে করছি।’

গত কোপা আমেরিকার ফাইনালে চটে পড়ে দল থেকে ছিটকে গিয়েছিলেন লিওনেল মেসি। এরপর বিশ্বকাপ বাছাইয়ে চিলি ও কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ মিস করেছেন এই তারকা ফুটবলার। এর মাঝে গেল কিছু ম্যাচে ইন্টার মায়ামির হয়ে মাঠে ফিরে গোলও করেছেন মেসি।

ক্রিফোস্পোর্টস/৯অক্টোবর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল