Connect with us
ফুটবল

বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিল শিবিরে আবারও দুঃসংবাদ

আলিসন বেকার। ছবি - সংগৃহীত

২০২৬ সালে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া ফুটবল বিশ্বকাপের বাছাইপর্ব চলমান। এবারের বাছাইপর্বে লাতিন আমেরিকা অঞ্চলে ব্রাজিল রয়েছে ৫ নম্বরে। এমন পরিস্থিতিতে পয়েন্ট খোঁয়ালেই হাত ছাড়া হতে পারে বিশ্বকাপ টিকিট। এজন্য ব্রাজিলের জন্য সামনের ম্যাচগুলো একপ্রকার অগ্নিপরীক্ষা। আর এই কঠিন সময়ে ব্রাজিল টানা ৪ ম্যাচ পাচ্ছে না আলিসন বেকারের সার্ভিস।

আগামী ১১ অক্টোবর চিলি এবং ১৬ অক্টোবর পেরুর বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। এবং আগামী মাসের ফিফা উইন্ডোতে ১৪ ও ১৯ নভেম্বর যথাক্রমে ভেনেজুয়েলা ও উরুগুয়ের মুখোমুখি হতে হবে ব্রাজিলকে। আর এই মহাগুরুত্বপূর্ণ ৪ ম্যাচে ব্রাজিল পাচ্ছে না তাদের সেরা গোলরক্ষক আলিসন বেকারকে।

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষ ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন এই ব্রাজিল। এসময় ম্যাচের ৭৯ তম মিনিটে তাঁকে তুলে বদলি হিসেবে ভিতেস্লাভ জারোসকে নামানো হয়। ফলে ছয় সপ্তাহের জন্য ফুটবল থেকে ছিটকে গেলেন এই গোলকিপার। এ সময়টাতে লিভারপুলও তাঁকে মিস করবে বলে জানিয়েছেন ক্লাব কতৃপক্ষ। এছাড়াও ক্লাব কতৃপক্ষ নিশ্চিত করেন যে, আলিসন পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে পারে নভেম্বরের শেষ সপ্তাহের দিকে।

আলিসনের এই দীর্ঘসময়ের ইনজুরিতে অনেকটা বিপদে পড়তে হয়েছে তাঁর দল লিভারপুল এবং তাঁর দেশ ব্রাজিলকে। এই গুরত্বপূর্ণ ম্যাচগুলোতে তাঁর প্রয়োজন ছিল।

এছাড়াও আলিসনের চোট পাওয়ার রাতে লা লিগায় রিয়াদ মাদ্রিদের হয়ে ভিয়ারিয়ালের বিপক্ষে চোট পেয়েছেন তাঁরই সতীর্থ ভিনিসিয়াস জুনিয়র। ফলে চিলি ও পেরু ম্যাচে আলিসনের পরে ভিনির সার্ভিসও মিস করবে সেলেসাওরা।

এদিকে ৮ ম্যাচে ৩ জয়, ৪ হার এবং ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্টটেবিলের ৫ অবস্থান করছে ব্রাজিল। অন্যদিকে সমানসংখ্যক ম্যাচে ৬ জয় এবং ২ হারে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা।

আরো পড়ুন : যেভাবে রতন টাটার কাছে চিরঋণী হয়েছে ভারতের ক্রিকেট

ক্রিফোস্পোর্টস/১০অক্টোবর২৪/এসআর

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল