Connect with us
ক্রিকেট

বিপিএল : বরিশাল থেকে খুলনায় মিরাজ, পাবেন অধিনায়কত্ব?

Mehidy Hasan Miraz__Khulna Tigers
খুলনার জার্সিতে মিরাজ। ছবি- সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে ফরচুন বরিশালের হয়ে খেলেছেন মেহেদি হাসান মিরাজ। তবে এবারের আসরে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হয়ে খেলা হচ্ছে না এই অলরাউন্ডারের। আসন্ন বিপিএলে খুলনা টাইগার্সের জার্সিতে দেখা যাবে মিরাজকে।

তবে শুধু খেলোয়াড় হিসেবে নয়, এবার খুলনার অধিনায়কের দায়িত্বেও থাকতে পারেন মিরাজ। দেশের একটি অনলাইন সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছে খুলনা ম্যানেজমেন্ট।

বিপিএলে এর আগেও অধিনায়কের দায়িত্ব পালন করার অভিজ্ঞতা রয়েছে মিরাজের। ২০১৯ বিপিএলে রাজশাহী কিংসের অধিনায়ক ছিলেন তিনি। তার দায়িত্বে টুর্নামেন্টের পঞ্চম স্থানে থেকে বিদায় নিয়েছিল ফ্রাঞ্চাইজিটি।

আরও পড়ুন:

» আইসিসি নতুন র‍্যাঙ্কিংয়ে পান্ডিয়া ও আর্শদীপের চমক!

» কোচিং ছেড়ে নতুন দায়িত্বে ইয়ুর্গেন ক্লপ 

এছাড়া খুলনার হয়েও এক আসর খেলেছিলেন মিরাজ। ফ্রাঞ্চাইজিটির হয়ে ২০১৯-২০ বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন তিনি। ব্যাট হাতে ১১ ইনিংসে ২৯০ রানের পাশাপাশি বল হাতে নিয়েছিলেন ৩ উইকেট।

আফিফ হোসেনকেও রেখে দেওয়ার চেষ্টা করছে খুলনা। সর্বশেষ আসরে ১২ ইনিংসে প্রায় ২৮ গড় ও ১২০.৮৭ স্ট্রাইক রেটে ২৭৮ রান করেন এই মিডল অর্ডার ব্যাটার। এছাড়া এবারের আসরেও খুলনার প্রধান কোচের ভূমিকায় থাকছেন তালহা জুবায়ের।

আগামী ১৪ অক্টোবর বিপিএলের নিলাম অনুষ্ঠিত হবে। তার আগেই সরাসরি চুক্তিতে খেলোয়াড়দের দলে ভেড়ানোর শুরু করেছে ফ্রাঞ্চাইজিগুলো। ইতোমধ্যে বেশ কয়েকজন তারকা ক্রিকেটারদের দলে ভিড়িয়েছে ফরচুন বরিশাল ও চিটাগাং কিংস।

বরিশালে এবারও অধিনায়ক থাকছেন তামি ইকবাল। এছাড়া ইংল্যান্ডের ডেভিড মালান ও পাকিস্তানের ফাহিম আশরাকে দলে ভিড়িয়েছে তারা। চিটাগাং কিংস দলে ভিড়িয়েছে ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মঈন আলী  ও শ্রীলঙ্কার তারকা অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউজকে। আগামী ডিসেম্বরের শেষদিকে মাঠে গড়াবে বিপিএল।

ক্রিফোস্পোর্টস/৯অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট