Connect with us
ক্রিকেট

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং থেকে সরিয়ে নেওয়া হলো সাকিবের নাম

Shakib's name has been removed from the T20 ranking
সাকিব আল হাসান। ছবি- সংগৃহীত

কদিন আগে ভারতের মাটিতে হুট করেই টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন সাকিব আল হাসান। টেস্টে তার আরও একটি ম্যাচ খেলার কথা থাকলেও টি-টোয়েন্টিতে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের ম্যাচটিই ছিল তার শেষ ম্যাচ। ফলে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে আর থাকছে না সাকিবের নাম।

আজ বুধবার (৯ অক্টোবর) সদ্য হালনাগাদ র‍্যাঙ্কিং প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেখানে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে নেই তার নাম। অবসরে চলে যাওয়ায় আইসিসি তার নাম সরিয়ে নিয়েছে।

এদিকে নতুন র‍্যাঙ্কিংয়ে টি-টোয়েন্টি তালিকায় বেশ অবনতি হয়েছে বাংলাদেশের খেলোয়াড়দের র‍্যাঙ্কিংয়ে। গোয়ালিয়রে প্রথম ম্যাচে বেশ বাজেভাবে হেরেছিল বাংলাদেশ। যার প্রভাব পড়েছে র‍্যাঙ্কিংয়েও।

আরও পড়ুন:

» টানা দুই হারে সিরিজ খোয়ালো বাংলাদেশ

» দেশবাসীর কাছে দুঃখপ্রকাশ করে নিজের অবস্থান ব্যাখ্যা করলেন সাকিব 

বাংলাদেশের মধ্যে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে সেরা অবস্থানে ছিলেন তাওহীদ হৃদয়। তবে প্রথম টি-টোয়েন্টিতে ১৮ বলে ১২ রান করেছিলেন তিনি। ফলে পাঁচ ধাপ পিছিয়ে ৩১ নম্বরে নেমে গেছেন এই ব্যাটার। এছাড়া দুই ধাপ পিছিয়ে ৪২ নম্বরে নেমে গেছেন লিটন দাস। তবে প্রথম টি-টোয়েন্টিতে ২৫ বলে ২৭ রানের ইনিংসের সুবাদে এক ধাপ এগিয়ে ৪৬ নম্বরে উঠে এসেছেন টাইগার কাপ্তান নাজমুল হোসেন শান্ত।

অন্যদিকে বোলারদের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের সেরা অবস্থানে থাকা মুস্তাফিজও পিছিয়েছেন। এক ধাপ পিছিয়ে ১৬ নম্বরে নেমে গেছেন এই বাঁহাতি পেসার। লেগস্পিনার রিশাদ হোসেন ২ ধাপ পিছিয়ে ২৬ নম্বরে অবস্থান করছেন।

পেসার তাসকিন আহমেদ পিছিয়েছেন ৭ ধাপ। বর্তমানে ৩০ নম্বরে অবস্থান করছেন তিনি। এছাড়া শেখ মেহেদি ৩ ধাপ পিছিয়ে ৩৮ নম্বরে, তানজিম সাকিব ৫ ধাপ পিছিয়ে ৬৮ নম্বরে এবং শরিফুল ইসলাম ৪ ধাপ পিছিয়ে ৭১ নম্বরে অবস্থান করছেন।

ক্রিফোস্পোর্টস/৯অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট