Connect with us
ক্রিকেট

দিল্লিতে লজ্জার নতুন রেকর্ড গড়েছে বাংলাদেশ

বাংলাদেশ বনাম ভারত। ছবি- ইন্ডিয়ান ক্রিকেট টিম

গতকাল টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে দিল্লিতে ভারতের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। টস জিতে বোলিংয়ে শুরুটাও ভালো করেছিল টাইগাররা। তবে শেষ ১১-১২ ওভারের ব্যাটিং তাণ্ডবে ঘুরে দাঁড়ায় ভারত। ২২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮৬ রানের বড় পরাজয় বরণ করে বাংলাদেশ।

এতে করে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ হেরেছে টাইগাররা। পরাজয়ের এই রাতে দিল্লিতে নতুন এক লজ্জার রেকর্ড গড়েছে বাংলাদেশ। টি-টোয়েন্টির এক ইনিংসে নিজেদের সর্বোচ্চ ছক্কা হজম করার কীর্তি গড়েছে শান্ত বাহিনী। এদিন ভারতীয় ব্যাটাররা গোটা ইনিংসে ছক্কা হাকিয়েছেন সর্বমোট ১৫ টা।

সবচেয়ে অবাক করা বিষয় পাওয়ার প্লেসহ প্রথম ৮ ওভারে কোন ছক্কা হাকাতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা। তারপরেও ইনিংসের বাকি সময়ে রীতিমত ঝড় তুলে গেছেন উইকেটে আসা প্রতিটা ব্যাটার। এর আগে ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪ ছক্কা হজম করেছিল বাংলাদেশ। 

গতকাল হয়তো নতুন করে এই রেকর্ডটি লিখতে হতো না টাইগারদের, যদি নীতিশ কুমারের ক্যাচ না ছাড়তেন লিটন দাস। তানজিম হাসান সাকিবের বল পুল শট করার চেষ্টায় টাইমিং করতে না পেরে উইকেটের পেছনে ক্যাচ তুলে ছিলেন নীতিশ। তবে কিছুটা উপরে লাফিয়ে ওঠেও ঠিকভাবে বল তালু বন্দী করতে পারেননি লিটন।

আরও পড়ুন:

» ভালো উইকেটে খেলতে পারলে সক্ষমতা আরও বাড়বে: তাসকিন

» দ্বিতীয় টি-টোয়েন্টিতে হার নিয়ে যা বললেন অধিনায়ক শান্ত

তারপরে জীবন পেয়েই দারুন ভাবে সেটি কাজে লাগান এই ভারতীয় ব্যাটার। চার-ছক্কার ফুলঝুড়িতে মাত্র ৩৪ বলে ৭৪ রানের এক দারুন ইনিংস খেলেন তিনি। যেখানে নীতিশ একাই হাকিয়েছেন ৭ ছক্কা। এছাড়া রিঙ্কু সিং ৩টি এবং ২টি করে ছক্কা হাকিয়েছেন হার্দিক পান্ডিয়া ও রায়ান পরাগ। আর্শদীপের ব্যাট থেকে আসে ১ ছক্কা।

বিপরীতে রান তারা করতে নেমে মাহমুদউল্লাহ রিয়াদের ৩ ছক্কাসহ মোট ৪ ছক্কা দেখা যায় বাংলাদেশের গোটা ইনিংসে। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে টাইগাররা স্কোরবোর্ডে তুলতে সক্ষম হয় মাত্র ১৩৫ রান। এতে করে ছক্কা হজমের লজ্জার রেকর্ড গড়ার পাশাপাশি সিরিজে হোয়াইটওয়াশের শঙ্কায় পড়েছে বাংলাদেশ।

ক্রিফোস্পোর্টস/১০অক্টোবর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট