Connect with us
ক্রিকেট

প্রথম বাংলাদেশি হিসেবে যে কীর্তি গড়লেন জ্যোতি

Nigar Sultana Joty becomes the first Bangladeshi woman to score 2000 runs in T20 internationals
নিগার সুলতানা জ্যোতি। ছবি- সংগৃহীত

বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুই হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন নিগার সুলতানা জ্যোতি। বৃহস্পতিবার ( ১০ অক্টোবর) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৯ রানের এক ইনিংস খেলে এই কীর্তি গড়েন টাইগ্রেস অধিনায়ক।

চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে আজ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১০৩ রান সংগ্রহ করে টাইগ্রেসরা। দলের হয়ে সর্বোচ্চ রান আসে জ্যোতির ব্যাট থেকে। ৪৪ বলের ৪ চারের মারে ৩৯ রান করেছেন এই তারকা।

এদিন দুই হাজার রানের মাইলফলক পৌঁছাতে জ্যোতির প্রয়োজন ছিল ২৩ রান। তার ব্যাট থেকে আসা ৩৯ রানের কল্যাণে তার বর্তমান রানসংখ্যা দুই হাজার ১৬। ৯৬ ইনিংস খেলে এই মাইলফলকে পৌঁছেছেন জ্যোতি। যেখানে তার ব্যাটিং গড় ২৬.৮৮ এবং স্ট্রাইক রেট ৯০.০৮।

আরও পড়ুন:

» বিপিএল : ১৪ অক্টোবর প্লেয়ার ড্রাফট, কে কোন ক্যাটাগরিতে?

» বিপিএল : ঢাকা ছেড়ে নতুন ঠিকানায় শরিফুল 

জ্যোতির পর ১২৫৩ রান নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ফারজানা হক। ৭৯ ইনিংস খেলে এই রান করেছেন তিনি। ৪৯ ইনিংসে ৯২২ রান নিয়ে বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক মুর্শিদা খাতুন।

বাংলাদেশের জার্সিতে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় চতুর্থ স্থানে আছেন রুমানা আহমেদ। ৭৭ ইনিংসে ৮৬৬ রান করেছেন এই ব্যাটার। এছাড়া ৬২ ইনিংসে ৮৬৪ রান নিয়ে পাঁচ নম্বরে অবস্থান করছেন শামিমা সুলতানা।

ক্রিফোস্পোর্টস/১০অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট