Connect with us
ফুটবল

নরওয়ের সর্বোচ্চ গোলদাতা হয়েই সন্তানের আগমনী বার্তা দিলেন হালান্ড

আর্লিং হালান্ড ও তার বান্ধবী। ছবি- সংগৃহীত

উয়েফা নেশনস লিগে নিঃসন্দেহে একটি দারুন রাত কাটিয়েছেন আর্লিং হালান্ড। দলের জয়ের ম্যাচে জোড়া গোল করে ইতিহাস গড়েছেন ‘গোল মেশিন’ খ্যাত এই তারকা ফুটবলার। অসাধারণ এক কীর্তি গড়ার পর প্রথম সন্তানের আগমনী বার্তাও দিলেন হালান্ড।

গতকাল রাতে স্লোভেনিয়াকে ৩-০ গোলে হারানোর রাতে নরওয়ের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা বনে গেছেন আর্লিং হালান্ড। মাত্র ৩৬ ম্যাচে ৩৪ গোল করে নরওয়ের পুরুষ ফুটবলারদের মধ্যে গোল স্কোরিংয়ে শীর্ষে উঠে এসেছেন তিনি। এর আগে ৯০ বছর আগে ৪৫ ম্যাচে ৩৩ গোল করেছিলেন জর্জেন জুভে।

এবার জুভের থেকে ৯ ম্যাচ কম খেলেই তার রেকর্ড ভেঙেছেন হালান্ড। এদিন ম্যাচের মাত্র ৭ম মিনিটেই গোল করে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডে ভাগ বসিয়েছিলেন এই তারকা ফুটবলার। এরপর দ্বিতীয়ার্ধের খেলায় ৬২তম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে এককভাবে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়েন তিনি।

এদিন গোল করে নিজের এক হাতের বৃদ্ধাঙ্গুল মুখে নিয়ে চোষার ভঙ্গিতে উদযাপন করেন হালান্ড। তখনও তার এমন উদযাপনের রহস্য বোঝা যাচ্ছিল না। তবে ম্যাচের শেষে সেই উদযাপনের ছবি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে প্রকাশ করে রহস্য উন্মোচন করেছেন হালান্ড নিজেই।

আরও পড়ুন:

» ডাবল সেঞ্চুরিতে যত রেকর্ডের মালিক হলেন রুট

» সেমির স্বপ্ন ধূলিসাৎ হওয়ার পর যা বললেন জ্যোতি

সেই ছবির ক্যাপশনে হালান্ড ব্যবহার করেছেন দুটি ইমোজি। যেখানে প্রথম ইমোজিতে একটি নবজাতক শিশুর মুখ দেখা যায় এবং দ্বিতীয় ইমুজিতে লেখা ইংরেজিতে ‘শীঘ্রই’। সেই একই ছবি শেয়ার করে ক্রীড়া জগতের প্রখ্যাত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো লিখেছেন, ‘শিশু হালান্ড আসছে।’

২৪ বছর বয়সী এই ফুটবলার এবং তার বান্ধবী ইসাবেল হাগসেঙ্গ জোহান্সেনের প্রথম সন্তান আসতে যাচ্ছে এটি। প্রায় এক দশকের পরিচয় ইসাবেলের সঙ্গে হালান্ডের। যখন তিনি ব্রায়ানস যুগও একাডেমির হয়ে খেলতেন। তবে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে বরুসিয়া ডর্টমুন্ডে খেলার সময়।

ক্রিফোস্পোর্টস/১১অক্টোবর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল