Connect with us
ক্রিকেট

পাকিস্তান দলের প্রধান নির্বাচকের দায়িত্ব পেলেন আলিম দার

আলিম দার। ছবি: সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচক হলে সুনামধন্য আম্পায়ার আলিম দার। এছাড়াও নির্বাচক প্যানেলে তার সঙ্গে যুক্ত হয়েছেন সাবেক ক্রিকেটার আকিব জাভেদ এবং আজাহার আলী।

গতকাল বৃহস্পতিবার (বৃহস্পতিবার) আনুষ্ঠানিকভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের নিয়োগের ঘোষণা দিয়েছে। পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ এ বিষয়টি নিশ্চিত করেছে।

১০ দিন আগে পাকিস্তানের নির্বাচকের পদ থেকে পদত্যাগ করেছেন মোহাম্মদ ইউসুফ। সাবেক এই নির্বাচক সরে দাঁড়ালে নতুন নিয়োগের জন্য মরিয়া হয়ে পড়ে পিসিবি।

অধিনায়ক, হেড কোচ ও ভোটের অধিকার বিহীন পাঁচজন সদস্য নিয়ে পাকিস্তানের নতুন নির্বাচক কমিটি গঠিত হবে। নবগঠিত কমিটির ডাটা অ্যানালিস্টের দায়িত্বে থাকবেন হাসান চিমা। এছাড়াও অন্যান্য গুরু দায়িত্ব পালন করবেন জাভেদ।

আরও পড়ুন: এমবাপ্পেকে ছাড়াই গোল উৎসব করে জয় পেল ফ্রান্স

কিছুদিন আগেই আম্পায়ারিং ক্যারিয়ারের ইতি টেনেছেন এক সময়ের সেরা আম্পায়ার আলিম দার। তাকে নির্বাচক প্যানেলে দেখে অনেকে অবাক হয়েছেন। এখন তার বিশ্রামের সময় বলছেন অনেকেই। তবে পিসিবি আলিম দারের উপর আস্থা রেখেই এই গুরু দায়িত্ব দিচ্ছে।

বর্তমানে পাকিস্তান ক্রিকেটের অবস্থা করুণ। দিন দিন অবনতি হওয়া এ দলকে গোছাতে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে নবগঠিত এইভনির্বাচক প্যানেলকে। সম্প্রতি বাংলাদেশের বিপক্ষে টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার পর চলমান ইংল্যান্ড সিরিজে প্রথম ম্যাচেও ইনিংস ব্যবধানে হেরেছে পাকিস্তান। এলোমেলো এ দলকে সামলাতে কতটা কঠিন হবে তা আর বোলার অপেক্ষা রাখে না।

আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে রঙিন জার্সির সিরিজে নতুন নির্বাচক প্যানেলের কার্যক্রম শুরু হবে। আগামী সপ্তাহে এ সিরিজের সময়সূচি ঘোষণা করা হবে।

ক্রিফোস্পোর্টস/১১অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট