Connect with us
ক্রিকেট

ঢাকা টেস্টের আগে প্রোটিয়া শিবিরে দুঃসংবাদ

Bad news in the Protea camp before the Dhaka Test
দক্ষিণ আফ্রিকা দল। ছবি- সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের আগে ইনজুরি হানা দিয়েছে দক্ষিণ আফ্রিকা শিবিরে। আগেই ইনজুরির কারণে পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন দলের নির্ভরযোগ্য তরুণ পেসার নান্দ্রে বার্গার। এবার সেই তালিকায় যুক্ত হলেন প্রোটিয়া কাপ্তান।

ইনজুরিতে পড়ে প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন টেম্বা বাভুমা। এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে বোর্ড। ঢাকা টেস্টে বাভুমার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন এইডেন মার্করাম।

বিবৃতিতে আরও বলা হয়েছে, চোট থাকলেও দলের সঙ্গেই ঢাকায় সফর করবেন বাভুমা। ঢাকায় এসে দলের মেডিকেল টিমের অধীনে তার পুনর্বাসন চলবে। চট্টগ্রামে দ্বিতীয় টেস্টের আগে পুরোপুরি ফিট হলেই খেলবেন তিনি।

আরও পড়ুন:

» ম্যাচ শেষে ‘ভেজা মাঠ’ ইস্যুতে যা বললেন মেসি

» মুস্তাফিজের পর ঢাকা ক্যাপিটালসের শিবিরে যুক্ত হলেন তামিম 

এর আগে দক্ষিণ আফ্রিকা-আয়ারল্যান্ড সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে চোট পেয়েছেন বাভুমা। ব্যাটিং করার সময় কনুইয়ে আঘাত পেয়েছেন প্রোটিয়া কাপ্তান। চোট গুরুতর হওয়ায় সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে খেলতে পারেননি তিনি। স্ক্যান করার পর তার বাম ট্রাইসেপসে সমস্যা ধরা পড়েছে। ফলে প্রথম টেস্টের আগে তার পুরোপুরি সেরে ওঠার সম্ভাবনা নেই।

এদিকে গত ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ সিরিজের দল ঘোষণা করেছিল দক্ষিণ আফ্রিকা। বাভুমা ও নান্দ্রে বার্গারের অনুপস্থিতিতে দলে জায়গা হয়েছে তরুণ ব্যাটার ডেওয়াল্ড ব্রেভিস ও পেসার লুঙ্গি এনগিদির।

আগামী ২১ অক্টোবর থেকে মাঠে গড়াবে মিরপুর টেস্ট। এরপর ২৯ অক্টোবর থেকে চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড : টেম্বা বাভুমা (অধিনায়ক), টনি ডি জর্জি, এইডেন মার্করাম, ম্যাথু ব্রিটজকে, ট্রিস্টিয়ান স্টাবস, ডেওয়াল্ড ব্রেভিস, ডেভিড বেডিংহাম, রায়ান রিকেলটন, কাইল ভেরেইনে, উইয়ান মুল্ডার, কেশভ মহারাজ, সেনুরান মুথুস্যামি, ড্যান পিট, লুঙ্গি এনগিদি, ড্যান পিটারসন ও কাগিসো রাবাদা।

ক্রিফোস্পোর্টস/১১অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট