Connect with us
ফুটবল

দুই বছরের মধ্যে শক্তিশালী দল নিয়ে হাজির হব : ব্রাজিল কোচ

brazil_dorival
২০২৬ বিশ্বকাপের আগে শক্তিশালী দল গড়ার ইঙ্গিত দিয়েছেন দরিভাল জুনিয়র। ছবি- সংগৃহীত

অনেকদিন ধরেই ফুটবল মাঠে খারাপ সময় পার করছে ব্রাজিল। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে লাতিনের ছোট ছোট দলগুলোর সঙ্গেও নিজেদের চিরচেনা খেলা উপহার দিতে পারছিলো না পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। অবশেষে শক্তিশালী চিলির বিপক্ষে জয় পেয়ে কিছুটা স্বস্তি ফিরেছে সেলেসাও শিবিরে।

আজ (শুক্রবার) ভোরে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের নবম ম্যাচে চিলির মুখোমুখি হয় ব্রাজিল। চিলির ঘরের মাঠে ম্যাচের শুরুতেই ১-০ তে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে সফরকারী ব্রাজিল। এই জয়ে পয়েন্ট টেবিলেও কিছুটা উন্নতি হয়েছে ধুঁকতে থাকা দলটির।

শুরুতে পিছিয়ে পড়েও জয় নিয়ে খেলা শেষ করতে পারায় কোচের প্রশংসা কুড়িয়েছে তারুণ্য নির্ভর দলটি। খেলোয়াড়দের এমন পরিপক্বতা দেখে খুশি দরিভাল জুনিয়র।

আরও পড়ুন:

» বিপিএল ড্রাফটে ক্রিকেটারদের গ্রেডিং নিয়ে প্রশ্ন তুললেন ইমরুল

» ম্যাচ শেষে ‘ভেজা মাঠ’ ইস্যুতে যা বললেন মেসি 

ম্যাচশেষে দরিভাল বলেন, ‘চিলির বিপক্ষে শুরু থেকেই তাদের মনোযোগ অনেক ভালো ছিল। এমন পারফরম্যান্সে তারা অনেক খুশি। দলের পরিপক্বতা দেখে আমিও বেশ খুশি হয়েছি। ম্যাচের আগে আমরা বেশ কিছু জিনিস নিয়ে কাজ করেছি, যা খেলয়াড়রা মাঠে ভালোভাবে করে দেখিয়েছে। আমরা ধাপে ধাপে ও ধীরে ধীরে আরো উন্নতি করার চেষ্টা করছি।’

বিশ্বকাপ বাছাইয়ের সর্বশেষ ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে হেরেছিল ব্রাজিল। এমন লজ্জার হারের আগেরদিন কোচ দরিভাল বলেছিলেন, ২০২৬ বিশ্বকাপের ফাইনাল খেলব আমরা। তবে মাঠের খেলায় কথার প্রতিদান দিতে পারেনি তার শিষ্যরা। তবে এবার দুর্দান্ত পারফরম্যান্স করে ২০২৬ বিশ্বকাপে শক্তিশালী দল গড়ার ইঙ্গিত দিয়ে রাখলেন ভিনিসিয়ুস-রদ্রিগোদের গুরু।

দরিভাল বলেন, ‘খেলোয়াড়দের পারফরম্যান্স প্রতিদিন এক হবে না, এটা ওঠা-নামা করে। তবে আমি আবারও বলছি, দুই বছরের মধ্যে আমরা শক্তিশালী দল গঠন করব। এর আগে যা বলেছি, এখন তার বাস্তবে করে দেখাচ্ছে তারা। গত বিশ্বকাপে ব্রাজিলের শেষ ম্যাচের দলে থাকা মাত্র চারজন খেলেছে আজকের ম্যাচে। আমাদের খেলার ধরনে বেশ পরিবর্তন এসেছে। আমরা কঠিন সময় পার করেছি এবং ধীরে ধীরে নিজেদের পথ খুঁজে নিচ্ছি।’

ক্রিফোস্পোর্টস/১১অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল