Connect with us
ক্রিকেট

নারী বিশ্বকাপ : প্রথম দল হিসেবে সেমিফাইনালে অস্ট্রেলিয়া

Women's T20WC_Australia into semi final
নারী ট-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। ছবি- সংগৃহীত

চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তানকে ৯ উইকেটে হারিয়ে শেষ চারের টিকিট কেটেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

শুক্রবার (১১ অক্টোবর) দুবাইয়ে টস জিতে আগে বোলিং করতে নেমে পাকিস্তানকে মাত্র ৮২ রানেই অলআউট করে দেয় অস্ট্রেলিয়া। জবাবে ১১ ওভার খেলে ৯ উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ছয় বারের চ্যাম্পিয়নরা।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৩৭ রান এসেছে ওপেনার অ্যালিশা হেলির ব্যাট থেকে। ২৩ বলের এই ইনিংসে ৫টি চার মেরেছেন অজি অধিনায়ক। তবে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তিনি। এছাড়া আরেক ওপেনার বেথ মুনি ১৫ বলে ১৫ রান এবং তৃতীয় ওয়ান ডাউনে নামা এলিশা পেরির ব্যাট থেকে এসেছে ২২ রান। পাকিস্তানের পক্ষে একমাত্র উইকেটটি নিয়েছেন সাদিয়া ইকবাল।

আরও পড়ুন:

» দুই বছরের মধ্যে শক্তিশালী দল নিয়ে হাজির হব : ব্রাজিল কোচ

» বিপিএল ২০২৫ : যে দলে যোগ দিলেন তাওহীদ হৃদয় 

এদিকে আগে ব্যাট করতে নেমে অ্যানবেল সাথারল্যান্ড ও জর্জিয়া ওয়ারেহ্যামদের বোলিং তোপে একের পর পর উইকেট হারতে থাকে পাকিস্তান। দলটির পক্ষে সর্বোচ্চ ২৬ রান এসেছে আলিয়া রিয়াজের ব্যাট থেকে। এছাড়া ইরাম জাভেদ ও সিদ্রা আমিন সমান ১২ রান করে যোগ করেছেন।

অস্ট্রেলিয়ার হয়ে সাথারল্যান্ড-জর্জিয়ারা সমান ২টি করে উইকেট তুলে নেন। এছাড়া শেষদিকে ৪টি উইকেট শিকার করেন অ্যাশলে গার্ডনার।

এই জয়ে গ্রুপ এ-থেকে ৬ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। এছাড়া তৃতীয় স্থানে থাকা নিউজিল্যান্ড ও চতুর্থ স্থানে থাকা পাকিস্তান ২টি করে পয়েন্ট পেয়েছে। পাঁচে থাকা শ্রীলঙ্কা এখনো কোনো জয়ের দেখা পায়নি।

ক্রিফোস্পোর্টস/১১অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট