Connect with us
ফুটবল

অ্যাগুয়েরোকে ৩২ লাখ ডলার দিতে অস্বীকার করছে বার্সা

সার্জিও অ্যাগুয়েরো। ছবি: সংগৃহীত

বার্সেলোনার কাছে টাকা পাবে বলে অভিযোগ করেছেন আর্জেন্ট্নিার সাবেক ফুটবলার সার্জিও অ্যাগুয়েরো। ৩২ লাখ মার্কিন ডলার পাওনা আদায়ের জন্য বার্সেলোনা বিরুদ্ধে এমন মামলা করেছেন তিনি।

অ্যাগুয়েরোর এই মামলা নিয়ে বেশ কিছুদিন ধরেই চলছে আলোচনা- সমালোচনা। আনুষ্ঠানিকভাবে কোনো ডকুমেন্টস সামনে না পাওয়াই নিশ্চিতভাবে বলা যাচ্ছিলো না এটার সত্যতা কতটুকু। তবে ইএসপিএন খবর থেকে জানা যাই, বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন প্রক্রিয়ার মধ্যে রয়েছে। এ মামলার ডকুমেন্টসের একটি কপি বার্সার কাছে একটি কপি পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

আগামী ১৯ অক্টোবর স্প্যানিশ লা লিগার ক্লাব বার্সেলোনার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এই সভায় অ্যাগুয়েরোর বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। সভার সদস্যগণ গত অর্থ বছরের চূড়ান্ত আর্থিক বিবৃতিকে চ্যালেঞ্জ করতে পারেন। একই সঙ্গে গত মৌসুমে ৯ কোটি ৯৪ লাখ মার্কিন ডলার ক্ষতির হিসাবও আলোচনা করবে বার্সা।

আরও পড়ুন: এবার বাদ পড়তে যাচ্ছেন বাবর, নেতৃত্ব হারাতে পারেন মাসুদ!

এছাড়াও এর আগে স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দিপোর্তিভো জানায়, বার্সার ২০২৩-২৪ সালের বার্ষিক আর্থিক প্রতিবেদনে অ্যাগুয়েরোর অর্থ অভিযোগের বিষয়টি উঠেছিল। সে প্রতিবেদন থেকে জানা যাই, বার্সার বিপক্ষে আইনি পদক্ষেপ গ্রহণ করবে অ্যাগুয়েরো। এছাড়াও এ প্রতিবেদনে উল্লেখ ছিল, চলতি বছরের মে মাসে ক্লাবটির কাছে ৩২ লাখ মার্কিন ডলার পাবে বলে দাবি করেছেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার।

অ্যাগুয়েরোর অভিযোগের বিষয়ে বার্সার তৎকালীন ক্রীড়া পরিচালক মাতেউ আলেমানি জানায়, অ্যাগুয়েরোকে বিমার মাধ্যমে অর্থ পরিশোধ করার কথা ছিল । তবে আর্জেন্টাইন এর ফুটবলার ক্লাবে যুক্ত হওয়ার আগে হৃদরোগে আক্রান্ত ছিলেন এমন অভিযোগ উঠলে সে অর্থ দিতে অস্বীকৃতি জানায় বিমা সংস্থা। বিমা কোম্পানির দেখাদেখি বার্সাও এ অর্থ দিতে অস্বীকার করে। যার ফলাফল অ্যাগুয়েরোর এ মামলা।

২০২১ সালে ম্যানচেস্টার সিটি থেকে ফ্রি-এজেন্ট হিসেবে দুই বছরের যুক্তিতে বার্সার শিবিরে যোগ দিয়েছিলেন অ্যাগুয়েরো। কিন্তু তিনি বার্সার জার্সিতে মাত্র ৪ ম্যাচ মাঠে নেমেছিলেন। অ্যাগুয়েরোর হৃদপিন্ডের সমস্যা দেখা দিলে তাকে অবসরে পাঠায় স্প্যানিশ লা লিগার ক্লাবটি।

ওই বছরের ডিসেম্বরে অ্যাগুয়েরো আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন। অবসর নেওয়ার পর বার্সার সঙ্গে দেনাপাওনা মিটিয়েছেন বলে ধারণা করা হয়েছিল। কিন্তু নতুন করে অ্যাগুয়েরো আইনি পদক্ষেপে বোঝা যাচ্ছে, এর পেছনে অন্য ঘটনাও রয়েছে।

ক্রিফোস্পোর্টস/১২অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল