Connect with us
ফুটবল

বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়র!

Vinicius Junior_Real Madrid
ভিনিসিয়ুস জুনিয়র। ছবি- সংগৃহীত

বর্তমান সময়ে ফুটবল মাঠের আক্রমণভাগের সেরা খেলোয়াড়ের তালিকা করলে সেরা তিনের মধ্যেই থাকবেন ব্রাজিল ও রিয়াল মাদ্রিদের তারকা ভিনিসিয়ুস জুনিয়র। রিয়াল মাদ্রিদের হয়ে নিয়মিত আলো ছড়াচ্ছেন মাঠের বাঁ দিকে ধরে খেলা এই ফুটবলার। এর ফলে ফুটবলের বাজারমূল্যেও বেশ উন্নতি হয়েছে এই তারকার।

ফুটবলারদের দরদাম নিয়ে কাজ করা ওয়েবসাইট ট্রান্সফার মার্কেট লা লিগা ফুটবলারদের বাজারমূল্য প্রকাশ করেছে। যেখানে ভিনিসিয়ুসের বাজারমূল্য ২০ মিলিয়ন ইউরো বেড়ে ২০০ মিলিয়ন ইউরো হয়েছে। এতে ম্যানচেস্টার সিটির তারকা স্ট্রাইকার আর্লিং হালান্ডকে ছুঁয়ে ফেলেছেন তিনি। ফলে হালান্ড ও ভিনিসিয়ুস এখন যৌথভাবে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

এই বাজারমূল্যে লিওনেল মেসি ও নেইমার জুনিয়রের রেকর্ড ভেঙেছেন ভিনিসিয়ুস। এর আগে নেইমার ও মেসির সর্বোচ্চ দাম উঠেছিল ১৮০ মিলিয়ন ইউরো। যা পূর্বে সর্বোচ্চ ছিল। তবে তাদের এই রেকর্ড ভেঙে দেন হালান্ড। প্রথম ফুটবলার হিসেবে ২০০ মিলিয়ন ইউরোর বাজারমূল্যে প্রবেশ করেন এই নরওয়েজিয়ান তারকা। এবার দ্বিতীয় ফুটবলার হিসেবে সেই তালিকায় যোগ দিয়েছেন ভিনি।

আরও পড়ুন:

» চোট থেকে রক্ষা পেতে ক্লাবগুলোর উচিত ফুটবলারদের বিশ্রাম দেওয়া

» রোনালদোর হোটেলে কর্মচারীদের বিশেষ সুবিধা 

ভিনিসিয়ুসের দামে পরিবর্তন আসলেও তার দুই সতীর্থ কিলিয়ান এমবাপ্পে ও জুড বেলিংহামের দামে কোনো পরিবর্তন আসেনি। দুজনের বর্তমান বাজারমূল্য সমান ১৮০ মিলিয়ন ইউরো।

এদিকে বাজারমূল্যে চমক দেখিয়েছেন বার্সেলোনা ও স্পেনের তরুণ তারকা লামিন ইয়ামাল। এই ফরোয়ার্ডের দাম ধরা হয়েছে ১৫০ মিলিয়ন ইউরো। এর আগে ১৭ বছর বয়সী কোনো ফুটবলারের এত দাম উঠেনি।

ক্রিফোস্পোর্টস/১২অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল