Connect with us
ক্রিকেট

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল ভারত

India vs Bangladesh
বাংলাদেশ বনাম ভারত। ছবি- সংগৃহীত

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ডটি এতদিন আফগানিস্তানের দখলে ছিল। তবে আফগানদের এই রেকর্ড ভেঙে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড এখন ভারতের দখলে। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে ২৯৭ করেছে ম্যান ইন ব্লুসরা।

এর আগে ২০১৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে ২৭৮ রান করেছিল আফগানিস্তান। তবে পূর্ণ সদস্যের বাইরে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ডটি এখনো নেপালের দখলেই রয়েছে। গত বছর মঙ্গোলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে ৩১৪ রান করেছিল দলটি।

শনিবার (১২ অক্টোবর) সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত। হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করেছে ভারত।

এর মাধ্যমে ভারত টি-টোয়েন্টি নিজেদের সর্বোচ্চ দলীয় রানের রেকর্ডটিও ভেঙে দিয়েছে। ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ২০ ওভারে ২৬০ রান করেছিল টিম ইন্ডিয়া।

আরও পড়ুন:

» বিদায়ী ম্যাচে সংবর্ধনা দেওয়া হলো মাহমুদউল্লাহকে

» ৩৩ বছর বয়সে পেশাদার ফুটবলকে বিদায় জানালেন লিভারপুল ডিফেন্ডার 

এদিকে হায়দরাবাদে সিরিজের তৃতীয় ম্যাচ খেলতে নেমেই শুরু থেকেই বাংলাদেশের বোলারদের ওপর চড়া হন ভারতের ব্যাটাররা। ৭.১ ওভারেই দলীয় শতক তুলে নেয় তারা। এরপর দুইশো রানে পৌঁছাতে তাদের প্রয়োজন হয় মাত্র ১৪ ওভার।

এদিন ভারতের পক্ষে মাত্র ৪০ বলে সেঞ্চুরি তুলে নেন সঞ্জু স্যামসন। ৪৭ বলে ১১ চার ও ৮ ছয়ের মারে ১১১ রান করে ফিরেন তিনি। এছাড়া সূর্যকুমার যাদব ৩৫ বলে ৭৫, রিয়ান পরাগ ১৩ বলে ৩৪ এবং হার্দিক পান্ডিয়া ১৮ বলে ৪৭ রান করেন।

বাংলাদেশের পক্ষে তানজিম হাসান সাকিব চার ওভারে ৬৬ রান দিয়ে ৩টি উইকেট নেন। এ ছাড়া তাসকিন, রিশাদ ও মাহমুদউল্লাহ ১টি করে উইকেট নিয়েছেন।

ক্রিফোস্পোর্টস/১২অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট