Connect with us
ক্রিকেট

শেষটা রাঙাতে পারেননি মাহমুদউল্লাহ, বাংলাদেশের বড় হার

Bangladesh vs India_3rd T20
মাহমুদউল্লাহর বিদায়ী ম্যাচে জিততে পারল না বাংলাদেশ। ছবি- সংগৃহীত

ম্যাচ জয়ের স্বপ্ন অনেকটা ভেঙে গিয়েছিল ভারতের প্রথম ইনিংসের পরেই। তবে হায়দরাবাদের ব্যাটিং পিচে ব্যাট হাতে রাঙানোর সুযোগ ছিল মাহমুদউল্লাহ রিয়াদের। কিন্তু ব্যক্তিগত পারফরম্যান্সে নিজের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ ম্যাচটি স্মরণীয় করতে পারেননি দেশের ক্রিকেটের অন্যতম বড় এই তারকা।

শনিবার (১২ অক্টোবর) সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে স্বাগতিক ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে শুরুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৪ রান তুলতে সক্ষম হয় টাইগাররা। ১৩৩ রানের বিশাল ব্যবধানে জয় পায় স্বাগতিকরা।

পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম বলেই বিদায় নেন ওপেনার পারভেজ হোসেন ইমন(০)। এরপর ভালো শুরুর ইঙ্গিত দিয়েও ফিরে যান তানজিদ হাসান তামিম (১৫) ও নাজমুল হোসেন শান্ত(১৪)। চতুর্থ উইকেট জুটিতে ৩৮ বলে ৫৩ রান যোগ করেন লিটন দাস ও তাওহীদ হৃদয়।

আরও পড়ুন:

» আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল ভারত

» বিদায়ী ম্যাচে সংবর্ধনা দেওয়া হলো মাহমুদউল্লাহকে 

তবে লিটন ২৫ বলে ৪২ রান করে ফিরে গেলে বাংলাদেশের রান তোলার গতি কমে যায়। নতুন ব্যাটার হিসেবে মাঠে আসা মাহমুদউল্লাহও বেশিক্ষণ টিকতে পারেননি। বিদায়ী ম্যাচে ৯ বলে ৮ রান করে ফিরতে হয় তাকে। শেষ পর্যন্ত হৃদয়ের ৪২ বলে ৬৩ রানের অপরাজিত ইনিংসে ভর করে ১৬৪ রান তুলেছে সফরকারীরা।

ভারতের পক্ষে ৪ ওভারে ৩০ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন রবি বিশ্নোই। এ ছাড়া মায়াঙ্ক যাদব ২টি এবং ওয়াশিংটন সুন্দর ও নিতেশ কুমার রেড্ডি ১টি করে উইকেট শিকার করেছেন।

এর আগে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বাংলাদেশের বোলারদের ওপর চড়া হন ভারতের ব্যাটাররা। ৭.১ ওভারেই দলীয় শতক তুলে নেয় তারা। এরপর দুইশো রানে পৌঁছাতে তাদের প্রয়োজন হয় মাত্র ১৪ ওভার।

এদিন ভারতের পক্ষে মাত্র ৪০ বলে সেঞ্চুরি তুলে নেন সঞ্জু স্যামসন। ৪৭ বলে ১১ চার ও ৮ ছয়ের মারে ১১ রান করে ফিরেন তিনি। এছাড়া সূর্যকুমার যাদব ৩৫ বলে ৭৫, রিয়ান পরাগ ১৩ বলে ৩৪ এবং হার্দিক পান্ডিয়া ১৮ বলে ৪৭ রান করেন।

বাংলাদেশের পক্ষে তানজিম হাসান সাকিব চার ওভারে ৬৬ রান দিয়ে ৩টি উইকেট নেন। এ ছাড়া তাসকিন, রিশাদ ও মাহমুদউল্লাহ ১টি করে উইকেট নিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর :

ভারত : ২৯৭/৬ (২০ ওভার)

বাংলাদেশ : ১৬৪/৭ (২০ ওভার)

ফলাফল : ভারত ১৩৩ রানে জয়ী।

ম্যাচসেরা : সঞ্জু স্যামসন

ক্রিফোস্পোর্টস/১২অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট