Connect with us
ফুটবল

সম্ভাব্য ব্যালন ডি’অর জয়ীর নাম জানালেন এডারসন

ব্যালন ডি'অর। ছবি : সংগৃহীত

ফ্রান্স ফুটবল এবং উয়েফার যৌথ আয়োজনে এবারের ২০২৩ -২০২৪ ফুটবল মৌসুমের সেরা খেলোয়াড়ের পুরস্কার ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণা করা হবে আগামী ২৮ অক্টোবর। এবারের আসরে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে তিনটি নাম। তাঁরা হলেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার রদ্রি এবং রিয়াল মাদ্রিদের দুই তারকা জুডি বেলিংহ্যাম এবং ভিনিসিয়ুস জুনিয়র।

এবারের আসরের সেরা ফুটবলারের নাম ঘোষণা হবে এই তিনজনের মধ্য থেকে। তবে ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসনের প্রেডিকশন বলছে, এবারের আসরে ব্যালন ডি’অর উঠবে ব্রাজিল তারকা ভিনিসিয়ুস জুনিয়রের হাতে।

ব্রাজিলের টিএনটি স্পোর্টসের দেওয়া এক সাক্ষাৎকারে এডারসন বলেন, ‘আমি এবারের ব্যালন ডি’অরের জন্য ভিনিসিয়ুস জুনিয়রকে যোগ্য মনে করি এবং আশা করি যে এবার সে এটা জিতবে।’ ব্রাজিলের ঘরে শেষবার ব্যালন ডি’অর গেছিলো ২০০৭ সালে। সেই বার ব্রাজিলকে এমন গৌরবের সাক্ষী করেছিলো ব্রাজিল কিংবদন্তি কাকা। ২০০৭ সালের পর এবার লাতিন আমেরিকার এই দেশটির দীর্ঘ অপেক্ষা ঘুচতে চলেছে ভিনিসিয়ুস জুনিয়রের হাত ধরে।

প্যারিসের চ্যাতেল থিয়েটারে আগামী ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে এবারের ব্যালন ডি’অর ঘোষণার অনুষ্ঠান। যেখানে অনুষ্ঠানের সব আলো কেড়ে নিতে পারেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র।

ইতোমধ্যেই ভিনি রিয়াল মাদ্রিদের জার্সিতে জিতেছেন গত আসরের চ্যাম্পিয়নস লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার। যা তাঁর ক্যারিয়ারকে করেছে আরও সমৃদ্ধ। গত আসরে রিয়ালের জার্সিতে গুরুত্বপূর্ণ অবদানের কারণে সাপোর্টিং রোল থেকে মূখ্য ভূমিকায় অবতীর্ণ হয়েছেন ভিনিসিয়ুস জুনিয়র। চ্যাম্পিয়নস লিগে অসাধারণ অবদান তাঁকে এই পুরস্কার জেতার লড়াইয়ে এগিয়ে রেখেছে।

আরো পড়ুন : আফগান অলরাউন্ডার এবার বরিশালের ঘরে

ক্রিফোস্পোর্টস/১৩অক্টোবর২৪/এসআর

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল